গণটিকার দ্বিতীয় ডোজ আজ শুরু

নিজস্ব প্রতিবেদক ॥ বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সংক্রমণ রোধে গণটিকাদান কর্মসূচির দ্বিতীয় ডোজ আজ (মঙ্গলবার) থেকে শুরু হচ্ছে। সকাল ৯টা থেকে শুরু করে বিকাল ৩টা পর্যন্ত টিকা কার্যক্রম চলবে। এদিন শুধুমাত্র প্রথম ডোজ প্রাপ্তি ৫৭ হাজার ২২২ জনকে দ্বিতীয় ডোজ সিনোফার্মের (ভেরোসেল) ভ্যাকসিন প্রদান করা হবে। সোমবার জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। ইতিমধ্যে ক্যাম্পেইন সফল কারার জন্য সার্বিক প্রস্তুতি শেষ হয়েছে।

তিনি বলেন, ‘গত ৭ থেকে ১২ আগস্ট জেলার ৯১টি ইউনিয়ন ও ৯ টি পৌরসভায় যে ক্যাম্পেইন হয়েছিল, সেই ক্যাম্পেইনের দ্বিতীয় ডোজের টিকাদান কমসূচি আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। একইভাবে, একই কেন্দ্রে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে। যারা ক্যাম্পেইনের সময় যে কেন্দ্রে থেকে টিকা নিয়েছেন, সেই কেন্দ্রে এসে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করবেন।’

তিনি আরও জানান, দেশের প্রান্তিক জনগণকে টিকার আওতায় আনতে গত ৭ আগস্ট থেকে সরকার ঘোষিত করোনার গণটিকাদান কার্যক্রমের ক্যাম্পেইন শুরু হয়। এই কর্মসূচির আওতায় ২৫ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠী, নারী, শারীরিক প্রতিবন্ধী মানুষকে প্রাধান্য দিয়ে টিকা দেওয়া হয়।

শেয়ার