যশোরে করোনায় আক্রান্ত ৪৪ জন

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট ৫৭৪টি নমুনা পরীক্ষা করে এ ফল মিলেছে। জেলাতে পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ৭.৬৬ শতাংশ। তবে ভালো খবর হলো এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে জেলায় কেউ মারা যায়নি। বৃহস্পতিবার যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ এই তথ্য জানিয়েছেন।

ডা. রেহেনেওয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় জেলার প্রাপ্ত ফলাফলে যশোর সদরে ২৮ জন, অভয়নগর উপজেলায় ৩ জন, বাঘারপাড়া উপজেলায় ২ জন, চৌগাছা উপজেলায় ১ জন, ঝিকরগাছা উপজেলায় ৭ জন, কেশবপুর উপজেলায় ১ জন, মণিরামপুর উপজেলায় ১ জন এবং শার্শা উপজেলায় ১ জনের করোনা পজেটিভ এসেছে।

এনিয়ে যশোরে ২১ হাজার ১৭৪ জনের করোনা শনাক্ত হলো। তাদের মধ্যে ১৯ হাজার ৮২৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর মোট মারা গেছেন ৪৬১ জন। এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। এ সময় হাসপাতালের করোনা ইউনিটে মোট ৬৩ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা রেড জোনে ৩৪ জন এবং ইয়েলো জোনে ২৯ জন চিকিৎসাধীন রয়েছেন।

অপরদিকে এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, যবিপ্রবি ল্যাবে এ দিন যশোর জেলার ৪৭২ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জন, মাগুরা জেলায় ৪৫ জনের নমুনা পরীক্ষা করে ১ জন ও নড়াইল জেলার ৭০ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে কোভিড-১৯ সনাক্ত হয়েছে। অর্থাৎ এদিন ল্যাবে তিন জেলার সর্বমোট ৫৮৭ জনের নমুনা পরীক্ষা করে ৩৭ জনের নমুনা করোনা পজিটিভ এবং ৫৫০ জনের নেগেটিভ এসেছে।

শেয়ার