বঙ্গবন্ধুর খুনিরা বাংলাদেশকে পাকিস্তান করার নীলনকশা করেছিল : এমপি শাহীন চাকলাদার

দত্তপাড়া স্কুল মাঠে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভা

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমপি শাহীন চাকলাদার বলেছেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ড শুধু একটি রাজনৈতিক হত্যাকাণ্ড না। ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল বাংলাদেশকে পুনরায় পাকিস্তান করার নীলনকশা। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করে ঘাতকেরা এ দেশ থেকে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই চেষ্টা সফল হয়নি। তবে ঘাতকেরা থেমে থাকেনি। আওয়ামী লীগ পরিবারের একজন কর্মীও বেঁচে থাকলে চেষ্টা সফল হবে না। মঙ্গলবার বিকালে সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের দত্তপাড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা ও গণভোজ বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এমপি শাহীন চাকলাদার বলেন, ৭৫ পরবর্তী সরকারের ধ্বংসের পথ থেকে দেশকে উন্নয়নের পথে নিয়ে এসেছে আওয়ামী লীগ সরকার। এ ক্ষমতা দখলের নেশায় একের পর এক হত্যাযজ্ঞে মেতে ছিলো সেসময়কার সরকারগুলো। জনগণের সেবা বাদ দিয়ে নিজেদের আখের গোছাতেই ব্যস্ত ছিলো তারা। আর এ অবস্থা থেকে দেশকে উন্নয়নের পথে নিয়ে এসে বিশ্ব দরবারে মর্যাদার আসন দিয়েছে আওয়ামী লীগ সরকার। তাই এই সরকারকে বারবার ক্ষমতায় আনতে হলে তৃণমূল আওয়ামী লীগকে শক্তিশালী করতে হবে। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোনো বিকল্প নেই।

৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইসমাইল হোসেনের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা মিলি, দেয়াড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিচুর রহমান, জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক তোরাব আলী, ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক আরিফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক জসিম উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জিয়াউল হাসান হ্যাপী, আওয়ামী লীগনেতা রেজাউল ইসলাম, কাজী আলম, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অশোক বোস, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শাহজাহান কবির শিপলু, পৌর আওয়ামী লীগনেতা জাকির হোসেন রাজীব, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ও জেলা স্বেচ্ছাসেবক লীগনেতা এস এম নিয়ামত উল্লাহ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস, সহ সভাপতি ইয়াসিন আরাফাত তরুণ, সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হোসেন রিয়াদ, ফাহমিদ হুদা বিজয়, পৌর ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রনি, দেয়াড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুনসুর আলী, আওয়ামী লীগনেতা মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেনসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন দেয়াড়া যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।

শেয়ার