যশোরে ৪ মাস চিকিৎসাধীন করোনা রোগীর মৃত্যু, নতুন আক্রান্ত ২৬ জন

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে গেল ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। তিনি যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ১১২ দিন চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে জেলায় সর্বমোট ৪৫৭ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এসময়ে জেলায় নতুন করে ২৬ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় জেলায় শনাক্তকের হার ৯.৬৬ ভাগ। সোমবার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এ সব তথ্য নিশ্চিত করেন।

যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় যবিপ্রবির জিনোম সেন্টারে ১৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ১০৬ জনের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করে ৬ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। তবে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং জিন অ্যাক্সপার্ট পরীক্ষা এ সময়ে জেলায় হয়নি। করোনা শুরু থেকে সোমবার পর্যন্ত জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ২১ হাজার ১০৪ জন, সুস্থ হয়েছেন ১৯ হাজার ৬৯০ জন।

এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ বলেন, করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে রেড জোনে চিকিৎসাধীন অবস্থায় হায়দার আলী (৬৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি হাসপাতালে ১১২ দিন চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসকরা চেষ্টা করেও তার অক্সিজেন লেবেল ও শারীরিক অবস্থা উন্নতি হয়নি। পরে রোববার বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। হায়দার আলী যশোর সদর উপজেলার মন্ডলগাতী গ্রামের মৃত মঞ্জুরুল মন্ডলের ছেলে। তিনি আরও জানান, বর্তমানে হাসপাতালের করোনা ইউনিটে ৪৬ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে রেড জোনে ৩২ জন এবং ইয়েলো জোনে ১৪ জন চিকিৎসাধীন রয়েছেন।

অপরদিকে, এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, যবিপ্রবি ল্যাবে এ দিন যশোর জেলার ১৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২০ জন, মাগুরা জেলার ২৫ জনের নমুনা পরীক্ষা করে ৫ জন এবং নড়াইল জেলায় ৩২ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে কোভিড-১৯ সনাক্ত হয়েছে। অর্থাৎ এদিন ল্যাবে তিন জেলার সর্বমোট ২২০ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের নমুনা করোনা পজিটিভ এবং ১৯৪ জনের নেগেটিভ ফল এসেছে।

শেয়ার