উন্নয়নের ধারা বাধাগ্রস্ত করতে স্বাধীনতাবিরোধী চক্র এখনো সক্রিয় : এমপি শাহীন চাকলাদার

চাঁচড়ায় বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমপি শাহীন চাকলাদার বলেছেন, বর্তমান সরকারের নেতৃত্বে করোনার মধ্যে বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে জাতিসংঘ, বিশ্বব্যাংকসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা বাংলাদেশের অগ্রগতিকে অভিনন্দন জানিয়েছে। আমরা ভারত-পাকিস্তানের চেয়ে সামাজিক বিভিন্ন ইস্যুতে এগিয়ে আছি। বাংলাদেশের মানুষের এখন অর্থনৈতিকভাবে সক্ষমতা বেড়েছে। ফলে দিন দিন বাড়ছে মানুষের জীবনমান। তবে এই ধারা বাধাগ্রস্ত করতে স্বাধীনতা বিরোধী একটি চক্র সক্রিয় রয়েছে। এদের ব্যাপারে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। সোমবার রাতে যশোর শহরের চাঁচড়া মাগুরপট্টি এলাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা, দোয়া ও গণভোজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। যশোর পৌর আওয়ামী লীগনেতা আজিজুল হকের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এমপি শাহীন চাকলাদার বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীরাই আবার ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে শেখ হাসিনাকে হত্যা করার জন্য গ্রেনেড হামলা করে। ওই হামলায় যে বিএনপি-জামায়াত জড়িত ছিল সে বিষয়ে কোনো সন্দেহ নেই। হামলা পরবর্তী তা প্রমাণ হয়েছে। আর একই শক্তি বিচারিক আদালতে নানা অজুহাত তৈরি করে মামলাটি পেছানোর চেষ্টা করেছে। তাতেও কোনো লাভ করতে পারেনি জামায়াত-বিএনপি। আওয়ামী লীগের নেতৃত্ব শূন্য করতেই এভাবে ধারাবাহিক হামলা ও নির্যাতন হয়েছে। দেশে উন্নয়নের সাথে এই সরকারের আমলে সকল পৈশাচিক হত্যাকাণ্ডের খুনিদের বিচার হচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো দুর্নীতি-সন্ত্রাস মাদকমুক্ত ও উন্নত দেশ গড়ার। বঙ্গবন্ধু’র যে স্বপ্ন ছিল সেই স্বপ্নের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন আমাদের নেত্রী শেখ হাসিনা।

যশোর পৌর ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাসান ইমাম বাবলুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, পৌর আওয়ামী লীগনেতা এস এম ইউসুফ শাহীদ, জেলা যুবলীগনেতা শফিকুল ইসলাম টপি, ১নম্বর ওর্য়াড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন রাজিব, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শাহাজাহান কবির শিপলু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক মেহেদী হাসান রনি, সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক এম রবিউল ইসলাম, জেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক আবু তোহা, জেলা বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্চয় জোয়ার্দার, ওয়ার্ড আওয়ামী লীগনেতা আবিদ হোসেন।

যশোর পৌর আওয়ামী লীগনেতা গোলাম রব্বানীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জিয়াউল হাসান হ্যাপী, আওয়ামী লীগনেতা রেজাউল ইসলাম, জেলা আওয়ামী লীগ সদস্য গোলাম মোস্তফা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোৎস্না আরা মিলি, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, যশোর পৌর কাউন্সিলর নাছিমা আক্তার জলি, মহিলা আওয়ামী লীগনেত্রী রেহেনা আক্তার, পৌর আওয়ামী লীগনেতা আনোয়ার হোসেন বাবু, ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর ইসলাম, রফিকুল ইসলাম রফিক, শেখ তৌহিদুজ্জামান ওয়াসেল, মফিজুর রহমান নান্টু, শহিদুজ্জামান শহিদ, গোলাম সিদ্দিকী, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অশোক কুমার বোস, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, সদর উপজেলা যুব মহিলালীগের যুগ্ম আহ্বায়ক শেখ সাদিয়া মৌরিন, জেলা ছাত্রলীগের সহসভাপতি ইয়াসিন আরাফাত তরুণ, সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হোসেন রিয়াদ, ফাহমিদ হুদা বিজয়, পৌর ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রনিসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

শেয়ার