সুন্দরবনে অবমুক্ত করা বন্যপ্রাণী পিটিয়ে হত্যা

সাতক্ষীরা প্রতিনিধি॥ সাতক্ষীরা বিজিবি কতৃক উদ্ধারকৃত বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণী সুন্দরবনে অবমুক্ত করার পর একটি বন্যপ্রাণী হত্যা করেছে স্থানীয়রা। বুধবার রাতে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের কলবাড়ি গ্রামে এ ঘটনাটি ঘটে।

সিপিপির স্বেচ্ছাসেবক নুর আলম বলেন, বুড়িগোয়ালিনী ইউনিয়নের কলবাড়ি গ্রামের কালিপদ বর্মনের ছেলে রবীন্দ্রনাথ বর্মন (ঠাকুর) ও শত্রুঘনের ছেলে ঝন্টু বর্মনের পুকুরে বন্যপ্রাণি ভোদড় গেলে জাল দিয়ে ধরে পিটিয়ে হত্যা করে। স্থানীয়রা বারবার মারতে নিষেধ করলেও কারো কথা কর্ণপাত না করে প্রকাশ্য বন্যপ্রানিটি পিটিয়ে হত্যা করে তারা। বিলুপ্তপ্রায় ভোঁদড় পিটিয়ে হত্যা করায় স্থানীয়রা অপরাধীদের শাস্তি দাবি করেন।

সুন্দরবনে এসিএফ কর্মকর্ত এম এ হাসান বলেন, আমরা তথ্য সংগ্রহ করছি। একটি ভিডিও পেয়েছি। যারা এ কাজটি করেছে তাদের বিরুদ্ধে মামলা হবে বলে তিনি জানান।
শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) ওয়াহিদ মোর্শেদ জানান, ঘটনাাটি আমি শুনেছি। এটা বনবিভাগের ব্যাপার। তাদের যদি কোন আইনি সহযোগিতা লাগে তাহলে আমরা দিতে প্রস্তুত।
উল্লেখ্য গত চারদিন আগে ৩৩ বিজিবি সাতক্ষীরার উদ্ধারকৃত বন্যপ্রাণী সুন্দরবনে অবমুক্ত করে। রবিবার দুপুর ২টায় সাতক্ষীরা ৩৩ বিজিবির ব্যাটালিয়ন থেকে উক্ত বন্যপ্রাণী বনবিভাগ সাতক্ষীরা রেঞ্জের কর্মকর্তাদের কাছে সুন্দরবনে অবমুক্ত করার জন্য হস্তান্তর করে।

শেয়ার