যশোরে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২ জন

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২ জন। তাদের যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অবস্থায় মৃত্যু হয়েছে। এই সময়ে জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৯৯ জনের।

যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ রোববার জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় জেলার ৫৭৫ জনের নমুনা পরীক্ষায় ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ৪০২ জনের নমুনা পরীক্ষা করে ৭১ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া জিন অ্যাক্সপার্টের মাধ্যমে ৪ জনের নমুনা পরীক্ষা করে ১ জন ও র‌্যাপিড এন্টিজেন টেস্টে ১৬৯ নমুনা পরীক্ষা করে ২৭ জনের শরীরে করোন পজেটিভ শনাক্ত হয়েছেন। পরীক্ষায় বিবেচনায় জেলায় আক্রান্তের হার ১৭.২১ ভাগ। এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ৪১৮ জনে দাঁড়িয়েছে। জেলায় মোট শনাক্ত হয়েছেন ২০ হাজার ৩২০ জন, সুস্থ হয়েছেন ১৮ হাজার ২০২ জন।

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ জানিয়েছেন, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ বিধি মেনে স্বজনদের কাছে লাশ হস্থান্তর করা হয়েছে।

অপরদিকে, যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, যবিপ্রবি ল্যাবে এ দিন যশোর জেলার ৪০২ জনের নমুনা পরীক্ষা করে ৭১ জন, মাগুরা জেলায় ৯৪ জনের নমুনা পরীক্ষ করে ২৬ জন ও নড়াইল জেলার ৯২ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের শরীরে কোভিড-১৯ সনাক্ত হয়েছে। অর্থাৎ এদিন ল্যাবে তিন জেলার সর্বমোট ৫৮৮ জনের নমুনা পরীক্ষা করে ১২৩ জনের নমুনা করোনা পজিটিভ এবং ৪৬৫ জনের নেগেটিভ ফল এসেছে।

শেয়ার