অভয়নগরে প্রকাশ্যে মৎস্য ঘেরে হামলা ও মারধর

 প্রতিকারে ইউএনও কাছে অভিযোগ

অভয়নগর (যশোর) প্রতিনিধি॥ যশোরের অভয়নগরে লিটু বেগম নামে এক ব্যবসায়ীর দুটি মৎস্য ঘেরে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্যাপক ক্ষতি সাধন করেছে। ঘেরের ভেড়ি কেটে দেয়ায় আনুমানিক ১০ লাখ টাকার মাছ ভেসে গেছে। প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী। মঙ্গলবার দুপুরে উপজেলার বুইকরা গ্রামে সরকারি কবরস্থানের পাশে এ ঘটনা ঘটে।

লিটু বেগম জানান, মঙ্গলবার আনুমানিক বেলা ১১ টার সময় বুইকরা গ্রামের একদল উচ্ছৃখল যুবক দেশীয় অস্ত্র সহকারে তার দুটি মৎস্য ঘেরে হামলা চালায়। জলাবদ্ধতার অজুহাত দেখিয়ে হামলাকারীরা দুটি মৎস্য ঘেরের ভেড়ি কেটে দেয় এবং ঘের পাড়ের বিভিন্ন প্রজাতির সবজি গাছ নষ্ট করে। এসময় সে ও তার পরিবারের সদস্যরা বাঁধা দিতে গেলে সন্ত্রাসীরা তাদের মারপিট করে হত্যার হুমকি দিয়ে চলে যায়। প্রকাশ্য দিবালোকে এমন হামলার ঘটনা নজিরবিহীন বলে তিনি কেঁদে ফেলেন। তিনি প্রতিকারের আশায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন বলে জানান।

এ ব্যাপারে বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, লিটু বেগম নামে এক নারীর মৎস্য ঘেরে হামলা সংক্রান্ত একটি লিখিত অভিযোগ পেয়েছি। যেহেতু ঘের দুটি নওয়াপাড়া পৌর এলাকার মধ্যে, সেকারণে পৌর মেয়র, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ও অভয়নগর থানার ওসিকে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়েছে।

শেয়ার