যশোরে করোনা ও উপসর্গে আরও ৮ জনের মৃত্যু 

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টায় আরও ৮জন মারা গেছেন। এর মধ্যে করোনায় ৭ জন ও উপসর্গে নিয়ে ১ জনের মৃত্যু হয়েছে। আর করোনা শনাক্ত হয়েছে আরও ১৪২ জনের।

শুক্রবার যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ এ সব তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ৫২৪ জনের নমুনা পরীক্ষায় ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ৩৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৯৫ জনের করোনা শনাক্ত হয়। এ ছাড়া জিন এক্সপার্টের মাধ্যমে ১১ জনের নমুনা পরীক্ষায় চারজন এবং র?্যাপিড অ্যান্টিজেন টেস্টে ১৫৮ জনের নমুনা পরীক্ষা করে ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় জেলায় আক্রান্তের হার ২৭ শতাংশ। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩৪১ জনে। জেলায় মোট শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৬২৮ জন, সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৬২ জন।
যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানিয়েছেন, হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে সাতজন এবং উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। হাসপাতালে বর্তমানে রোগী ভর্তি রয়েছেন ১২৩ জন। এর মধ্যে করোনার রেড জোনে ৯৫ জন এবং ইয়েলো জোনে ২৮ জন রোগী রয়েছেন।

এদিকে, এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, যবিপ্রবি ল্যাবে এ দিন যশোর জেলার ৩৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৯৫ জন, মাগুরা জেলায় ২৪ জনের নমুনা পরীক্ষ করে চারজনের শরীরে কোভিড-১৯ সনাক্ত হয়েছে। এছাড়া নড়াইল জেলার ১৭ জনের নমুনা পরীক্ষা করে সবকয়টি নেগেটিভ ফল পাওয়া গেছে। অর্থাৎ এদিন ল্যাবে তিন জেলার সর্বমোট ৩৯৬ জনের নমুনা পরীক্ষা করে ৯৯ জনের নমুনায় করোনা পজিটিভ এবং ৯৫২ জনের নেগেটিভ ফল এসেছে।

শেয়ার