যশোরে যুবনেতা জুয়েলের নেতৃত্বে করোনা ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশন বুথ চালু

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে সাধারণ মানুষকে করোনা ভ্যাকসিন প্রদানের জন্য ফ্রি রেজিস্ট্রেশন বুথ চালু করা হয়েছে। বুধবার দুপুরে শহরের পুরাতন কসবা বিবিরোড এলাকায় করোনা ভ্যাকসিনের জন্য অনলাইনে ফ্রি রেজিস্ট্রেশনের ব্যবস্থা করেছেন যশোর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও যুবলীগনেতা শফিকুল ইসলাম জুয়েল। ২২ সদস্যের এই টিমটি প্রতিদিন সকাল ৯টা থেকে রাত পর্যন্ত এই আবেদন করার কাজে নিয়োজিত থাকবে। একই সঙ্গে করোনা রোগীদের অক্সিজেন সেবার সাথে শহরবাসীকে স্বাস্থ্যসচেতন ও লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের সাথে কাজ করে যাচ্ছে শফিকুল ইসলাম জুয়েলের নেতৃত্বে স্বেচ্ছাসেবী টিম।

এই বিষয়ে শফিকুল ইসলাম জুয়েল বলেন, প্রতিদিন সকাল থেকে রাত অবধি নিবন্ধন কার্যক্রম চলবে। এই বুথের মাধ্যমে ফ্রি রেজিস্ট্রেশন ও প্রিন্ট করে নিতে পারবেন টিকা নিতে আগ্রহী ১৮ বছরের উপরে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। আবেদন করার সময়ে জাতীয় পরিচয়পত্রের নম্বর ও একটি মোবাইল নম্বর দিতে হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লকডাউনে কম্পিউটারের দোকানগুলো বন্ধ রয়েছে। তাই যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপির দিকনির্দেশনায় শহরের মানুষদের ভ্যাকসিনের আওতায় আনতে এই কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। প্রথম পর্যায়ে যশোর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের মানুষদের ভ্যাকসিনের আওতায় আনতে ও কঠোর বিধিনিষেধ থাকা পর্যন্ত কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করেছি। আস্তে আস্তে যশোর পৌরসভার ৯টি ওয়ার্ডেও সাধারণ মানুষদের ভ্যাকসিনের আওতায় আনতে এই কার্যক্রমের পরিধি বাড়ানো হবে বলে জানান তিনি। এই কার্যক্রমের পাশাপাশি করোনা রোগীদের জরুরি অক্সিজেন সেবাও দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, করোনাকালের প্রথম থেকেই জেলা যুবলীগনেতা শফিকুল ইসলাম জুয়েল যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপির দিকনির্দেশনায় মানবিক কাজ করে যাচ্ছেন। লকডাউনে কর্মহীন অসহায় মানুষের ত্রাণসামগ্রী বিতরণ, কৃষকদের ধান কাটা, করোনায় মৃতদের দাফন ও স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসনের সাথে প্রচার-প্রচারণা ও স্বাস্থ্যসামগ্রী বিতরণ করে আসছেন। তার এই কাজে সাধারণ মানুষের কাছে তিনি প্রশংসিত হয়েছেন।

শেয়ার