নওয়াপাড়ায় ভৈরব সেতুর লাইট জ্বলে না দুর্ঘটনা ও চুরি বেড়েই চলেছে

নিজস্ব প্রতিবেদক॥ নওয়াপাড়ায় ভৈরব নদীর উপর অবস্থিত ভৈরব সেতুর লাইট অধিকাংশ নষ্ট হয়ে গেছে। এতে রাতে দুর্ঘটনা ও চুরি বেড়ে গেছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।
জেলার প্রধান শিল্পবন্দর নওয়াপাড়া দেশের অন্যতম বড় একটি মোকাম। এ বন্দর দিয়ে সার, কয়লা, পাথর, গম, বালি, বিটুমিন, খৈল, ভূষিসহ অন্যান্য সামগ্রি আমদানি হয়ে থাকে। এই বন্দরের সাথে দেশ-বিদেশের ব্যবসায়ীদের নিয়মিত ব্যবসায়িক যোগসূত্র রয়েছে। কার্গো, বার্জ, ছোট-বড় জাহাজে এই বন্দরে বিভিন্ন মালামাল আসে। উত্তরবঙ্গসহ দেশের নানা প্রান্তে এখানকার মালামাল সরবরাহ করা হয়।
ব্যবসা সুবিধা সম্প্রসারণের জন্য সরকার ৯০ কোটি টাকা ব্যয়ে নদীর উপর সেতু নির্মাণ করে। কিন্তু ২ বছর না পার হতেই সেতুর লাইট অধিকাংশ নষ্ট হয়ে গেছে। এতে প্রায় সময় রাতে দুর্ঘটনা ও চুরি বেড়েই চলেছে। উপজেলার দেয়াপাড়া গ্রামের বাসিন্দা সিরাজ হোসেন জানান, সন্ধ্যার পর এই ব্রিজ দিয়ে যাতায়াত করতে অনেক কষ্ট হয়। মশরহাঠি গ্রামের বাসিন্দা রাসেল হোসেন বলেন, রাতে লাইট না জ্বলার কারণে প্রায় দুর্ঘটনার শিকার হন পথচারিরা।
ব্রিজের ফোরম্যান শামছুর রহমান বলেন, এলাকায় কিছু চক্র আছে, তারা এই লাইটের তার কেটে নিয়ে চলে যায়। সেই তার পুনরায় না লাগানো পর্যন্ত লাইট জ¦লে না। বিশেষ করে সেতুর পূর্বদিকের লাইটগুলোর বেশিরভাগই বন্ধ থাকে। তিনি আরও বলেন, কয়েকবার চোরদের আটক করে থানায় অভিযোগ করেছি। তারপরও চুরি থামছে না।

শেয়ার