যশোরে করোনা ও উপসর্গ নিয়ে আরও ১২ জনের মৃত্যু

 হাসপাতালে ১০ দিনে মৃত্যু ৫০ জনের

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন এবং উপসর্গ নিয়ে দুই জন মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে ২৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৩১ জনের নমুনা পরীক্ষায় এই শনাক্তের হার প্রায় ৪০ শতাংশ। করোনা সংক্রমণের এই হারের কারণে যশোর হাসপাতালে আক্রান্ত ও উপসর্গবাহী রোগীর চাপ অব্যাহত রয়েছে। শনিবার যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গবাহী মোট ২৪২ জন রোগী ভর্তি রয়েছেন।

যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ শনিবার জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় জেলার ৬৩১ জনের নমুনা পরীক্ষা করে ২৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। যবিপ্রবির জিনোম সেন্টারে এইসব নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের হার প্রায় ৪০ ভাগ। এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ২১২। জেলায় মোট শনাক্ত হয়েছেন ১৫ হাজার ১৬১ জন, সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৪ জন। তিনি আবও জানিয়েছেন, আক্রান্তদের মধ্যে যশোর সদর উপজেলা ও শহরে ১৬৪জন, কেশবপুর উপজেলায় ১২ জন, ঝিকরগাছা উপজেলায় ২৫জন, অভয়নগর উপজেলায় এ দিন কেউ আক্রান্ত হয়নি, মণিরামপুর উপজেলায় ২০জন, বাঘারপাড়া উপজেলায় চারজন, শার্শা উপজেলায় নয়জন এবং চৌগাছা উপজেলায় ১৭ জন আক্রান্ত হয়েছেন।

এদিকে, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্তের মৃত্যুর সাথে উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ২ জন। বর্তমানে রোগী ভর্তি রয়েছেন ২৪২ জন।

যশোর জেনারেল হাসপাতালের আরএমও ডা. আরিফ আহমেদ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন মুন্নি বেগম (৩১), সালমা ইসলাম (৫৫), আব্দুল ওহেদ (৪৫), বুলবুলি বেগম (৫০), আয়শা আক্তার (৫০), আলী হোসেন (৭০), আম্বীয়া বেগম (৪৫), মিম আক্তার (৫০), আব্দুল খালেক (৬০) এবং রোকেয়া বেগম (৬০)। এছাড়া উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। করোনা রোগীদের জন্য নির্ধারিত রেড ও ইয়েলো জোনে মোট ২৪২ জন রোগী ভর্তি রয়েছেন। এদের মধ্যে রেড জোনে ভর্তি রয়েছেন ১৭৮ জন এবং ইয়েলো জোনে রয়েছেন ৬৪ জন। তিনি আরও জানান, চলতি মাসের শুরু থেকে ১০ জুলাই পর্যন্ত (মোট ১০ দিনে) শুধুমাত্র হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত ৫০ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার