১৭ অক্টোবর শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ

সমাজের কথা ডেস্ক॥ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের দিন ঠিক হয়ে আছে আগে থেকেই। এবার টুর্নামেন্ট শুরুর সময় জানাল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

এক বিবৃতিতে মঙ্গলবার সংস্থাটি জানায়, আগামী ১৭ অক্টোবর শুরু হবে এবারের আসরটি। পূর্বনির্ধারিত ১৪ নভেম্বর হবে টুর্নামেন্টের ফাইনাল।

একই সঙ্গে ভারত থেকে বৈশ্বিক এই আসর সরিয়ে নেওয়ার কথাও নিশ্চিত করেছে আইসিসি। সংযুক্ত আরব আমিরাত ও ওমানের চারটি ভেন্যুতে হবে প্রতিযোগিতাটি।

এই টুর্নামেন্টের আয়োজন নিয়ে ভারত নিজেদের পরিকল্পনা জানানোর পরদিন এলো আইসিসির চূড়ান্ত ঘোষণা। ভারতে করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখেই বদলানো হলো ভেন্যু।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়াম, শারজাহ স্টেডিয়াম ও ওমান ক্রিকেট একাডেমি মাঠে হবে এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

সবশেষ বোর্ড সভায় এই টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে বিসিসিআইকে চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর জন্য ২৮ জুন পর্যন্ত সময় দিয়েছিল আইসিসি। শেষ দিন সোমবার আরব আমিরাতে আসরটি সরিয়ে নেওয়ার কথা আইসিসিকে জানিয়ে দেয় ভারতীয় বোর্ড বিসিসিআই।

গত ১ জুনের সভায় ওমানকে সম্ভাব্য বিকল্প ভেন্যু হিসেবে রাখার কথা জানিয়েছিল আইসিসি। শেষ পর্যন্ত বৈশ্বিক এই টুর্নামেন্টের ম্যাচ হতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের এই দেশে।

ওমানে প্রতিযোগিতার কোন ম্যাচগুলো হবে বিবৃতিতে তেমন কিছুই জানায়নি আইসিসি। তবে সোমবার বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছিলেন, দেশটিতে প্রথম রাউন্ড হওয়ার সম্ভাবনার কথা। যারা খেলবে টুর্নামেন্টের এই অংশ।

প্রথম রাউন্ডে খেলবে বাংলাদেশ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, পাপুয়া নিউ গিনি, নামিবিয়া, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড ও ওমান। এখান থেকে চারটি দল যাবে পরের পর্বে। সেখানে সরাসরি জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, নিউ জিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও ভারত।

 

শেয়ার