আর্চারি বিশ্বকাপের দুই ইভেন্টের শেষ ষোলোয় বাংলাদেশ

সমাজের কথা ডেস্ক॥ অলিম্পিকের কোটা প্লেসের আশা ভঙ্গের পর আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-৩ এ কিছুটা ছন্দ ফিরে পেলেন বাংলাদেশের আর্চাররা। দলগত রিকার্ভের ছেলে-মেয়ে দুই বিভাগের প্রি কোয়ার্টার-ফাইনালে উঠেছে তারা।

রিকার্ভ পুরুষ এককে দারুণ কিছুর আশা দেখাচ্ছিলেন রাম কৃষ্ণ সাহা। কিন্তু তিনি থেমেছেন শেষ ষোলোয়।

ফ্রান্সের প্যারিসে বুধবার মেয়েদের রিকার্ভে শেষ ষোলোয় ওঠার লড়াইয়ে স্লোভেনিয়াকে ৬-০ ব্যবধানে উড়িয়ে দেয় বাংলাদেশ। দলের হয়ে খেলেন মেহেনাজ আক্তার মুনিরা-বিউটি রায়-দিয়া সিদ্দিকী। কোয়ার্টার-ফাইনালে ওঠার ম্যাচে তাদের প্রতিপক্ষ মেক্সিকো।

পুরুষ দলগত রিকার্ভে তুরস্কের বিপক্ষে ৫-৩ সেট পয়েন্টে জিতে রোমান-কৃষ্ণ-রুবেলে গড়া বাংলাদেশ দল ওঠে শেষ ষোলোয়। কোয়ার্টার-ফাইনালে ওঠার ম্যাচে তাদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র।

পুরুষ রিকার্ভ এককে কাজাখস্তানের প্রতিযোগীকে ৬-৪ সেট পয়েন্টে, স্পেনের প্রতিপক্ষকে ৬-২ ব্যবধানে এবং স্লোভেনিয়ার প্রতিযোগীকে ৬-২ সেট পয়েন্টে হারিয়ে শেষ ষোলোয় ওঠেন কৃষ্ণ। কিন্তু ৬-২ ব্যবধানে ব্রাজিলের ডি’আলমেইদার কাছে হেরে বিদায় নেন তিনি।

এই ইভেন্টে কৃষ্ণর তিন সতীর্থ ও টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করা রোমান সানা ৬-২ ব্যবধানে হেরে এলিমিনেশন রাউন্ডের প্রথম ধাপ থেকে বিদায় নেন। মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলও ৭-১ ও আব্দুর রহমান আলিফ ৬-৫ ব্যবধানে হেরে ছিটকে যান শুরুতে।

রিকার্ভ মহিলা এককে কেউ পেরুতে পারেননি এলিমিনেশন রাউন্ডের প্রথম ধাপ। মুনিরা ৬-২, ওয়াইল্ড কার্ড নিয়ে টোকিও অলিম্পিকে সুযোগ পাওয়া দিয়া ৭-৩ ও বিউটি ৬-২ ও নাসরিন আক্তার ৬-২ ব্যবধানে হেরে যান।

শেয়ার