আকরামের ‘অনুরোধে’ বাড়ছে ক্রিকেটারদের বেতন

সমাজের কথা ডেস্ক॥ বছরের ৬ মাস পেরিয়ে যাচ্ছে, এখনও চূড়ান্ত হয়নি ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি। ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, শিগগিরই শেষ হবে চুক্তির প্রক্রিয়া। তার অনুরোধের পর এবার ক্রিকেটারদের পারিশ্রমিক ১০ থেকে ২০ শতাংশ বাড়ছে বলেও নিশ্চিত করলেন এই বিসিবি পরিচালক।

গত মঙ্গলবারের বোর্ড সভায় আলোচনা হয় ক্রিকেটারদের চুক্তির ব্যাপার নিয়ে। বৃহস্পতিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আকরাম বললেন, চুক্তি ঘোষণার প্রক্রিয়া এখন শেষ পর্যায়ে।

“বোর্ড সভার পর নির্বাচকদের সঙ্গে বসে আমাদের কিছু জানার বিষয় ছিল, সেগুলো জেনেছি। দুই-একদিনের মধ্যে আমরা ক্রিকেটারদের চিঠি পাঠিয়ে দিচ্ছি। তারা কে কোন ফরম্যাটে খেলতে আগ্রহী, তা জানার সাথে সাথে চুক্তি করে ফেলব।”

“এই পরিস্থিতিতে (মহামারী) অন্য বোর্ডগুলি পারিশ্রমিক কমাচ্ছে। সেখানে আমি মাননীয় বোর্ড সভাপতিকে অনুরোধ করেছিলাম। উনি বলেছেন, পারিশ্রমিক ১০ থেকে ২০ শতাংশ বাড়ছে। মৌখিক অনুমোদন নিয়েছি। একেকজনের ক্ষেত্রে একেকরকম। তবে ১০ থেকে ২০ শতাংশ সবারই বাড়ছে।”

গত বছর থেকে লাল ও সাদা বলের আলাদা চুক্তি চালু করেছে বিসিবি। দুই ক্যাটেগরি মিলিয়ে চুক্তিতে ছিলেন ১৭ ক্রিকেটার। ‘এ প্লাস’ গ্রেডের মাসিক বেতন ছিল ৪ লাখ টাকা, ‘এ’ গ্রেডে ৩ লাখ, ‘বি’ গ্রেডে ২ লাখ, ‘সি’ গ্রেডে দেড় লাখ ও ‘ডি’ গ্রেডে ছিল ১ লাখ টাকা।

শেয়ার