যশোর শহরের বিভিন্ন এলাকায় কুকুরে কামড়ে ২০ জন আহত

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে কুকুরের কামড়ে শিশুসহ ২০জন আহত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে আটটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত জেলা শহরের বিভিন্ন স্থানে এ ঘটনা ঘটে। আহত সকলে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

তারা হলেন, সাড়ে চার বছরের শিশু সুমাইয়া, সায়মা ইসলাম (৩২) রাতুল (১৫), সাড়ে তিন বছরের শিশু লামিয়া, মাছুরা বেগম (৩৫), মুন্না (৩৫), রাজিব(৭০), সোহানা (১৭), আড়াই বছরের ইতি, মোস্তাফিজুর রহমান(৭০), জয়নাল(৫০), রিজিয়া (২৩) রবীন্দ্র (৬৫), পাঁচ বছরের শিশু মল্লিকা, আলতাফ হোসেন (৪৮), সাড়ে চার বছরের ইসলাম, তানজিলা আক্তার(১২) সালমা বেগম (৩০) রফিকুল ইসলাম (২১) তহমিনা আক্তার (২৭)।

হাসপাতাল সূত্রে জানাগেছে, শহরের পালবাড়ি, বাড়ান্দিপাড়া, বেজপাড়া, ঘোপ সেন্টাল রোড এলাকায় শুক্রবার বিভিন্ন সময় উল্লেখিতরা কুকুরে কামড়ে আহত হয়ে হাসপাতালে আসেন।

খড়কি পীর বাড়ি এলাকার রাজিব নামের এক ব্যক্তি বলেন, সকালে হঠাৎ-ই একটি কুকুরকে ছোটাছুটি করতে দেখি। তার সামনে যে পড়েছে তাকেই কামড়িয়েছে। এলাকার লোকজন চেষ্টা করেও কুকুরটিকে মারতে পারিনি।
এ ব্যাপারে হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক অমিও দাস জানান, জলাতঙ্কে কুকুর আক্রান্ত হলে সে কুকুর পাগল হয়ে মানুষ এমনকি পশুকেও কামড় দেয়। এসব কুকুরকে দ্রুত চিহিৃত করে মেরে ফেলা বা কুকুরকে টিকা দেয়ার ব্যবস্থা নিতে হবে। তা না হলে ওই সকল পাগলা কুকুরের কামড়ে আরও মানুষ বিশেষ করে শিশু ও বৃদ্ধরা আক্রান্ত হতে পারেন। তিনি আরও জানান, আক্রান্তদের প্রাথমিক চিকিৎসা দিয়ে জলাতঙ্কের টিকা নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

শেয়ার