যশোরে তিন চিকিৎসকসহ আরো ১৫২ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে তিন চিকিৎসকসহ জেলায় ১৫২ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় জেলায় সনাক্তের হার ৩৬ দশমিক ১০ ভাগ। জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় দুইটি ল্যাবে কোয়ারেন্টিনে থাকা ২৭ জনসহ জেলার ৪২১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। ভারত ফেরত চারজনসহ ১৫২ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়। এর মধ্যে সাবেক তত্ত্বাবধায়কসহ তিনজন চিকিৎসক রয়েছেন। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করে ১০৩ জন এবং যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ল্যাবে ১৩৯ জনের র‌্যাপিড অ্যান্টিজেন্ট পরীক্ষা করে ৪৯ জনের নমুনায় করোন পজিটিভ সনাক্ত হয়েছে।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, করোনায় আক্রান্ত তিন চিকিৎসকের মধ্যে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ, মেডিকেল কলেজের শিশু বিশেষজ্ঞ ডা. ইমদাদুল হক ও জেলা বিএমএ নেতা ডা. আবু সুফিয়ান। এছাড়া ভারত থেকে আসা চারজনের মধ্যে শহরের পিটিআই কোয়ারেন্টিনে থাকা পান্নু ব্যাপারি (৪১), শার্শা জুয়েল হোটেলের কোয়ারেন্টিনে থাকা মঞ্জুয়ারা বেগম (৪৮) শার্শা মটেলে থাকা অমল চন্দ্র সিং (৬১) এবং শহরের ইবনে সিনা হসপিটালে চিকিৎসাধীন থাকা নাজ রুবা চৌধুরীর (৩০) নমুনা পরীক্ষা করে কোভিড-১৯ সনাক্ত হয়েছে। তাদেরকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের রেড জোনে ভর্তি করা হয়েছে। কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে অধিকাংশ যশোর সদর উপজেলা ও শহরের বাসিন্দা। আক্রান্তদের বাড়ি লকডাউনসহ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি নেওয়া হয়েছে।
অপরদিকে যবিপ্রবির জেনোম সেন্টারের সহযোগী পরিচালক অধ্যাপক ডা. ইকবাল কবীর জাহিদ জানান, গেল ২৪ ঘণ্টায় ল্যাবে যশোর জেলার ২৮২ জনের নমুনা পরীক্ষা করে ১০৩ জন, মাগুরা জেলার ২৫ জনের নমুনা পরীক্ষা করে সাতজনের নমুনায় কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। এছাড়া নড়াইল জেলার ২৭ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের কোভিড-১৯ পজিটিভ সনাক্ত হয়। অর্থাৎ ল্যাবে তিনজেলার মোট ৩৩৪ জনের নমুনা পরীক্ষা করে ১২৫জনের নমুনায় কোভিড-১৯ সনাক্ত হয় এবং ২০৯ জনের নেগেটিভ আসে।

শেয়ার