জামাল-জনি-রহমত-বিপলুকে পাচ্ছে না বাংলাদেশ

সমাজের কথা ডেস্ক॥ বাছাই শুরুর আগে-পরে চোটের কারণে ছিটকে গেছেন নিয়মিতদের অনেকে। কার্ডের খাড়ায় ও চোটের হানায় সে তালিকায় যোগ হলো আরও চারটি নাম। ওমানের বিপক্ষে অধিনায়ক জামাল ভূইয়া, মিডফিল্ডার মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ ও ডিফেন্ডার রহমত মিয়াকে পাচ্ছে না দল।

কাতারের দোহায় জসিম বিন হামাদ স্টেডিয়ামে আগামী ১৫ জুন ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

বাছাইয়ের এ ধাপে আফগানিস্তানের সঙ্গে ১-১ ড্রয়ের পর ভারতের কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। সাত ম্যাচে ২ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে আছে তলানিতে।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে হাতে চোট পাওয়ায় মিডফিল্ডার সোহেল রানা খেলতে পারেননি ভারত ম্যাচ। বুধবার দেশে ফিরেছেন তিনি। গত সোমবারের ওই ম্যাচেই চোট পেয়েছেন জনি। টিম ম্যানেজার ইকবাল হোসেন জানিয়েছেন, কার্ডের কারণে বাকি তিন জনের না পাওয়ার কথা।

“কাতারে প্রথম ম্যাচে সোহেল রানা ব্যথা পেয়েছিল। তাকে আমরা দেশে পাঠিয়েছি। গত ম্যাচে জনি ব্যথা পেয়েছে। গতকাল ওকে আমরা এমআরআই করিয়েছি, ওকেও ডাক্তার দুই সপ্তাহ বিশ্রাম দিয়েছে, আগামী ম্যাচে তাকেও আমরা মিস করব।”

“ফিফার রেগুলেশন অনুযায়ী রাউন্ড ওয়ান ও টুর ম্যাচে দুইটা কার্ডের জন্য জামাল, রহমত ও বিপলু-এই তিন জনকেও আগামী ম্যাচে পাচ্ছি না আমরা। এর বাইরে যারা দলের সঙ্গে আছে, সবাই সুস্থ আছে। ইনশাল্লাহ তাদের নিয়ে ওমানের বিপক্ষে আমরা লড়াই করব।”

ঢাকায় ক্যাম্প শুরুর আগে চোটের কারণে ছিটকে যান ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন। ক্যাম্প শুরু হলে চোট কেড়ে নেয় ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ, ফরোয়ার্ড সাদ উদ্দিন, গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে।

শেয়ার