করোনা সংক্রমণ রোধ ॥  ন’পাড়ায় সাংবাদিকদের সাথে পৌর মেয়রের মতবিনিময়

অভয়নগর (যশোর) প্রতিনিধি॥ নওয়াপাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে করোনা সংক্রমণ বৃদ্ধি ও ডেল্টা ভেরিয়েন্ট বিস্তার রোধে সাংবাদিকদের সাথে করণীয় শীর্ষক মতবিনিময় করেছেন পৌর মেয়র সুশান্ত কুমার দাস শান্ত। বুধবার (৯ জুন) বিকালে পৌর মেয়রের অফিস কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি (ভারপ্রাপ্ত) নজরুল ইসলাম মল্লিক, সাধারণ সম্পাদক মোজাফ্ফার আহমেদ, দৈনিক নওয়াপাড়ার সম্পাদক (ভারপ্রাপ্ত) হারুন অর রশীদ, নির্বাহী সম্পাদক ও প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মাসুদ তাজ, দপ্তর সম্পাদক শাহিন আহমেদ, আইসিটি সম্পাদক তারিম আহমেদ ইমন প্রমুখ। সভায় নওয়াপাড়া পৌর এলাকায় করোনা সংক্রমণ ও ডেল্টা ভেরিয়েন্ট বিস্তার রোধে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।

অপরদিকে নওয়াপাড়া পৌর এলাকায় অধিক ঝুঁকিপূর্ণ ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সচেতন মহল দাবি করেছেন- নূরবাগ বাসস্ট্যান্ড থেকে প্রাণিসম্পদ অফিস (পশু হাসপাতাল) পর্যন্ত ভ্যান-রিক্সা, মোটরসাইকেল, ইজিবাইক, থ্রি হুইলার, নছিমন, টেকারসহ প্রায় ১০টি অবৈধ স্ট্যান্ড নিয়ন্ত্রণ করতে হবে। কারণ স্ট্যান্ডগুলো থেকে বিভিন্ন জেলা-উপজেলার হাজার হাজার মানুষের যাতায়াত রয়েছে। এই সড়কটিতে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়ন করে প্রয়োজনে ব্যারিকেড দিয়ে বিকল্প রাস্তার ব্যবস্থা করতে হবে। বিকল্প রাস্তা হিসেবে উপজেলা পরিষদ সংলগ্ন সরকারি কলেজ রোড, গুয়াখোলা প্রফেসরপাড়া রোড, বৌবাজার হয়ে জগবাবুর মোড় দিয়ে সরকারি হাসপাতালে যাতায়াত করা যেতে পারে। মূলত করোনা সংক্রমণ বৃদ্ধি ও ডেল্টা ভেরিয়েন্ট বিস্তার হচ্ছে নূরবাগ এলাকা থেকে এমনটি মনে করছেন চিকিৎসকসহ সচেতনমহল। ওই এলাকার জন্য প্রশাসনকে আরো কঠোর হতে হবে। অন্যথায় করোনা সংক্রমণ ছড়িয়ে পড়বে সর্বত্র।

শেয়ার