যশোর সদর উপজেলা চেয়ারম্যান নীরা ছিলেন সাহসী ও ত্যাগী নেত্রী

মহিলা আ’লীগের উদ্যোগে স্মরণসভা ও দোয়া মাহাফিলে নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেছেন, নূরজাহান ইসলাম নীরা ছিলেন একজন সংগ্রামী নেত্রী। তার রাজনৈতিক পরিম-ল এত বিশাল যে দীর্ঘ আলোচনায়ও শেষ হওয়ার নয়। তিনি খুব অল্প বয়সে রাজনীতিতে পদার্পণ করেন এবং কখনও রাজনীতির বাইরে ছিলেন না। রাস্তাঘাটে জনগণের জন্য আন্দোলন সংগ্রাম করা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর মধ্যে অন্যতম সাহসী এবং ত্যাগী নেত্রী। নূরজাহান ইসলাম নীরা জনসেবার যে অনন্য দৃষ্টান্ত রেখে গেছেন তার সেই আদর্শ আমাদের মাঝে লালন করাই হবে তার প্রতি সর্বোচ্চ সম্মান প্রদর্শন। গতকাল রোববার বিকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী নূর জাহান ইসলাম নীরার স্মরণে আলোচনা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভায় নূর জাহান ইসলাম নীরার স্মৃতিচারণ করতে গিয়ে অঝরে কাঁদেন আলোচনা সভার বেশির ভাগই বক্তারা।

যশোর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লাইজু জামানের সভাপতিত্বে বক্তারা আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে নূরজাহান ইসলাম নীরা দীর্ঘ ৪১ বছরেরও বেশি সময় ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। ১৯৮০ সালে যশোর সরকারি এমএম কলেজে পড়া অবস্থায় তিনি ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন। পরবর্তীতে এই সংগঠনের যশোর জেলা কমিটির সহসম্পাদক নির্বাচিত হয়েছিলেন তিনি। ছাত্র রাজনীতি শেষ করে ১৯৯২ সালে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পরবর্তীতে এই সংগঠনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। যশোর পৌরসভার তিন নম্বর ওয়ার্ড থেকে কমিশনার নির্বাচিত হয়েছিলেন। নূরজাহান ইসলাম নীরা যশোরের রাজপথের একজন লড়াকু সৈনিক হিসেবে পরিচিত। স্বৈরাচার, সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনসহ যশোর উন্নয়নের যে কোনো আন্দোলনে তিনি ছিলেন অগ্রসৈনিক।

যশোর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎ¯œা আরা মিলির পরিচালনায় বক্তব্য রাখেন অভয়নগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডা. মিনারা পারভীন, মণিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, মহিলা আওয়ামী লীগ নেত্রী মাজেদা পারভীন, আনোয়ারা বেগম, বানু ইসলাম, শিউলি মির্জা, রেহেনা আক্তার প্রমুখ। আলোচনা শেষে নূর জাহান ইসলাম নীরার রূহের শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

শেয়ার