মোংলায় বালুর ড্রেজারে ডাকাতি, টাকাসহ মালামাল লুট

মোংলা প্রতিনিধি॥ মোংলা বন্দর সংলগ্ন নদীতে বালুর ড্রেজারে উঠে গলায় ছুরি ধরে হাত ও পা বেঁধে নগদ টাকাসহ মালামাল লুটে নিয়েছে ডাকাত দল। বৃহস্পতিবার (১৩ মে) দিবাগত রাত তিনটার দিকে বন্দরের পশুর নদীতে এ ঘটনা ঘটে। এদিকে এ ঘটনায় চারজনকে আসামি করে মোংলা থানায় অভিযোগ দায়ের হয়েছে।
থানায় দায়ের হওয়া অভিযোগ থেকে জানা যায়, মোংলা বন্দর চ্যানেল পশুর নদীর পাশে মোংলা সাইফ পাওয়ার পোর্ট সাইডে বালু অপসারণের সময় ড্রেজারে উঠে পড়ে একদল ডাকাত। এ সময় ড্রেজারে থাকা নাবিকদের হাত পা বেঁধে ও গলায় ছুরি ধরে নগদ তিন লাখ টাকাসহ ড্রেজারে থাকা অন্যান্য নাবিকদের মূল্যবান মালামাল লুটে নেয় ওই ডাকাতরা। ড্রেজারে থাকা নাবিকদের হাত-পা বাধা থাকায় ডাকাতরা নির্ভিগ্নে নগদ টাকা ও মালামাল নিয়ে সটকে পড়ে। ডাকাতদল চলে যাওয়ার সময় কোন ডাকচিৎকার করলে জীবনে মেরে ফেলারও হুমকি দেয়। পরে পার্শবর্তী বোডের লোকজন এসে তাদের উদ্ধার করে। ড্রেজারে থাকা নাবিকরা ওই ডাকাতদের চিনতে পারায় ড্রেজারের মালিক মোঃ নবীর হোসেন হাওলাদার বৃহস্পতিবার সকালে থানায় অভিযোগ দায়ের করেন। থানায় দেয়া অভিযোগে উপজেলার নারিকেলতলা আবাসন এলাকার মোঃ লাভলু, মোঃ বুন্ধি, গুডগুটি বারেক ও বটতলার আব্দুল মজিদের ছেলে মোঃ মাসুদকে আসামি করা হয়।

এ বিষয়ে মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী বলেন, পশুর নদীতে ড্রেজারে নগদ টাকা ও মালামাল হাতিয়ে নেয়ার একটি অভিযোগ পেয়েছি। এ ঘটনায় পুলিশের অভিযান অব্যাহত আছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

শেয়ার