ঢাকায় শ্রীলঙ্কা ক্রিকেট দল

সমাজের কথা ডেস্ক॥ বাংলাদেশের ঈদের আবহ কাটেনি এখনও। এর মধ্যেই ক্রিকেটের রেশ ছড়িয়ে দিতে চলে এলো শ্রীলঙ্কা ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে লঙ্কানরা এখন ঢাকায়।

কুসল পেরেরা নেতৃত্বাধীন শ্রীলঙ্কা দল ঢাকায় পা রাখে মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে। এই সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

মহামারীকালে যথারীতি জৈব-সুরক্ষা বলয়ে আয়োজিত হচ্ছে এই সিরিজ। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে টিম হোটেলে পৌঁছে গেছে লঙ্কানরা। সেখানেই এখন তিন দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের।

এই সময়ে দুই দফায় কোভিড পরীক্ষা করানো হবে তাদের। পরীক্ষায় নেগেটিভ হওয়া সাপেক্ষে বুধবার থেকে অনুশীলন করতে পারবেন তারা।

দুই দিন অনুশীলনের পর আগামী শুক্রবার বিকেএসপিতে নিজেদের মধ্যে ভাগ করে প্রস্তুতি ম্যাচ খেলবেন লঙ্কানরা। মূল সিরিজ শুরু ২৩ মে থেকে।

সিরিজের পরের দুই ম্যাচ ম্যাচ ২৫ ও ২৮ মে। সবকটি ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। সবকটিই দিন-রাতের ম্যাচ।

কোভিড মহামারীর সময়ে বাংলাদেশে এটি দ্বিতীয় আন্তর্জাতিক সিরিজ। গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে সফর করে গেছে ওয়েস্ট ইন্ডিজ দল।

এই সিরিজ দিয়েই ওয়ানডে দলের খোলনলচে পাল্টে ফেলেছে লঙ্কানরা। ২০২৩ বিশ্বকাপ ভাবনায় রেখে তারা গড়েছে তারুণ্যনির্ভর দল, যে দলের অধিনায়ক করা হয়েছে আগ্রাসী কিপার-ব্যাটসম্যান কুসল পেরেরাকে। সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন কুসল মেন্ডিস।

দলে জায়গা পাননি সবশেষ অধিনায়ক দিমুথ করুনারতেœ, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, সুরাঙ্গা লাকমলের মতো সিনিয়ররা। ৩১ বছরের বেশি বয়সী ক্রিকেটার এই দলে কেবল একজন-পেসার ইসুরু উদানা।

শ্রীলঙ্কা দল: কুসল পেরেরা (অধিনায়ক), কুসল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ভানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা দনাঞ্জয়া, নিরোশান ডিকভেলা, দুশমন্থ চামিরা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাকসান সান্দাক্যান, চামিকা করুনারতেœ, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো।

শেয়ার