বিশ্বকাপের পরই টি-টেন লিগ

সমাজের কথা ডেস্ক॥ আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর মাঠে গড়াবে আবু ধাবি টি-টেন লিগ। আগামী ১৯ নভেম্বর শুরু হয়ে ৪ ডিসেম্বর পর্যন্ত চলবে টুর্নামেন্টটি।

১০ ওভারের ক্রিকেটের এই টুর্নামেন্টের এটি হবে পঞ্চম আসর। সংযুক্ত আরব আমিরাতের ৫০তম জাতীয় দিবস উদযাপনের জন্য বর্ধিত সাধারণ ছুটির কথা মাথায় রেখে আগের আসরগুলোর চেয়ে বাড়ানো হয়েছে টুর্নামেন্টটির ব্যাপ্তি।

আন্তর্জাতিক তারকাদের পেতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টি-টেনের সূচি ঠিক করা হয়েছে। আগামী ১৫ নভেম্বর শেষ হওয়ার কথা বিশ্বকাপ।

বিশ্বকাপ হওয়ার কথা মূলত ভারতে। তবে দেশটিতে কোভিড পরিস্থিতি দিন দিন খারাপ হতে থাকায় বৈশ্বিক আসরটি আরব আমিরাতে সরিয়ে নেওয়ার সম্ভাবনা আছে। বিশ্বকাপ ও টি-টেন একই দেশে হলে খেলোয়াড়দের ভ্রমণ ও কোয়ারেন্টিন এড়ানো যাবে।

জাতীয় দলের হয়ে বিশ্বকাপে খেলতে পারেন এমন খেলোয়াড়দের মধ্যে মোহাম্মদ হাফিজ, নিকোলাস পুরান, ক্রিস জর্ডান ও ডোয়াইন ব্রাভোর টি-টেন ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে চুক্তি আছে।

টুর্নামেন্টটির গত আসর হয়েছিল চলতি বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে। আট দলের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল নর্দান ওয়ারিয়র্স। কোভিড পরিস্থিতিতে জৈব-সুরক্ষা বলয়ে হওয়া টুর্নামেন্টে মাঠে দর্শক প্রবেশের অনুমতি ছিল না।

বাংলাদেশ থেকে গত আসরে খেলেছিলেন নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, সোহাগ গাজী, মনির হোসেন ও মুক্তার আলি।

শেয়ার