যশোর পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়ন ॥ গণপরিবহন চালুসহ ৩ দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক ॥ স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে গণপরিবহন চালুসহ তিন দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। মঙ্গলবার সংগঠনের সভাপতি আজিজুল আলম মিন্টু ও সাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠুসহ নেতৃবৃন্দ জেলা প্রশাসক তমিজুল ইসলামের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে নেতৃবৃন্দ বলেছেন, গণপরিবহন বন্ধ থাকায় সড়ক পরিবহনের সঙ্গে যশোরে ১২ হাজার শ্রমিক বেকার। এতে তাদের জীবিকা নির্বাহ অনিশ্চিত হয়ে পড়েছে। পরিবার-পরিজন নিয়ে তারা দুর্বিষহ জীবনযাপন করছেন। পরিবহন শ্রমিকেরা রাস্তায় নেমে এলে তার দায় দায়িত্ব সংগঠন নেবে না। এমন অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে মোট আসনের অর্ধেক যাত্রী ফাঁকা রেখে গণপরিবহন ও পণ্য পরিবহন চলাচলের ব্যবস্থা করতে হবে। সড়ক পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা দিতে হবে এবং সারা দেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহন শ্রমিকদের জন্য ১০ টাকায় ওএমএসের চাল দিতে হবে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, যশোর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বিশ্বনাথ ঘোষ বিষু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, ঝিকরগাছা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সরদার, বেনাপোল ট্রাক মালিক সমিতির সভাপতি মনিরুজ্জামান, চৌগাছা উপজেলা বাস মালিক সমিতির সভাপতি আসাদুল ইসলামসহ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

শেয়ার