যশোরে চিকিৎসকসহ আরও ৬৬ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক॥ গেল ২৪ ঘণ্টায় যশোরে এক চিকিৎসকসহ নতুন করে ৬৬ জনের নমুনায় কোভিড-১৯ সনাক্ত হয়েছে। এর মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারের (যবিপ্রবি) ল্যাবে ১২৯ জনের নমুনা পরীক্ষায় ৫১ জন, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ল্যাবে ৪০ জনের র‌্যাপিট এন্টিজেন্ট পরীক্ষা করে ১৫ জনের নমুনায় পজিটিভ হয়। অর্থাৎ দু’ল্যাবে সর্বমোট ১৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৬৬ জনের নমুনা করোনা পজিটিভ এবং ১০৩ জনের নমুনা নেগেটিভ এসেছে।

এদিকে, গতকাল জেলায় ৩০ জন কোভিড-১৯ প্রথম ডোজের টিকা নিয়েছেন। এ নিয়ে গত সাত ফেব্রুয়ারি থেকে আট এপ্রিল পর্যন্ত জেলায় এক লাখ ১৮ হাজার ৬০ জন টিকা গ্রহন করলো। বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এ তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, গেল ২৪ ঘণ্টায় জেলায় আক্রান্তদের মধ্যে যশোর সদর উপজেলায় ৩৬ জন, চৌগাছা উপজেলায় এক জন, মণিরামপুর উপজেলায় একজন, অভয়নগর উপজেলায় ১১ জন এবং শার্শা উপজেলায় দু’জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের বাড়ি লকডাউনসহ বিভিন্ন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যশোরে করোনায় আক্রান্ত চিকিৎসক হলেন ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ডা. মাহমুদুল হাসান।
এদিকে, যবিপ্রবির পরীক্ষণ দলের সদস্য অধ্যাপক ড. তানভীর ইসলাম জানান, যশোর জেলার ১২৯ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এছাড়া মাগুরা জেলার ১৯ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন কোভিড-১৯ পজিটিভ এবং নড়াইল জেলার ১৩ জনের নমুনা পরীক্ষা করে পাঁচজনের শরীরে কোভিড-১৯ সনাক্ত হয়েছে। অর্থাৎ ল্যাবে তিনজেলার সর্বমোট ১৬১ জনের নমুনা পরীক্ষা শেষে ৭০ জনের নমুনায় কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে এবং ৯১ জনের নেগেটিভ এসেছে।

শেয়ার