জেনারেল আজিজের সঙ্গে ভারতের সেনাপ্রধানের বৈঠক

সমাজের কথা ডেস্ক॥ পাঁচ দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে। পাঁচ দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে।

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে বৈঠক করেছেন সফররত ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল এম এম নারাভানে।

বৃহস্পতিবার ঢাকা সেনানিবাসের সেনাসদর দপ্তরে দুই দেশের সেনাপ্রধান সাক্ষাতে মিলিত হন বলে আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

আইএসপিআর জানায়, আলোচনায় বর্ডার রোড অর্গানাইজেশন বাস্তবায়ন, সেনা বৈমানিকদের প্রশিক্ষণ, প্রতিরক্ষা বিষয়ক বিশেষজ্ঞ এবং প্রশিক্ষক বিনিময়, পারস্পারিক প্রতিরক্ষা সহযোগিতা বিষয়ের উপর গুরুত্বারোপ করা হয়।

সাক্ষাতকালে ভারতের সেনাবাহিনী প্রধান ভারতে উৎপাদিত এক লাখ ডোজ কোভিড-১৯ টিকা জেনারেল আজিজ আহমেদের কাছে হস্তান্তর করেন।

আইএসপিআর জানায়, জেনারেল আজিজ কোভিড-১৯ মহামারী মোকাবেলায় ভারতের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং রোহিঙ্গা সঙ্কট সমাধানে ভারত বাংলাদেশের পাশে থাকবে বলে আশা প্রকাশ করেন।

পাঁচ দিনের সফরে বৃহস্পতিবারই ঢাকায় পৌঁছান জেনারেল নারাভানে।
জেনারেল আজিজের সঙ্গে বৈঠকের আগে তিনি ঢাকা সেনানিবাসে শিখা অনির্বাণে ফুল দেন। বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল সেনাকুঞ্জে তাকে ‘গার্ড অব অনার’ দেয়। সেনাকুঞ্জে একটি বৃক্ষরোপণও করেন তিনি।

 

 

শেয়ার