চৌগাছায় এক সপ্তাহে ৭ জনের শরীরে করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, চৌগাছা॥ যশোরের চৌগাছায় গত এক সপ্তাহের ব্যবধানে সাত ব্যক্তির করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তরা ডাক্তারের পরামর্শে নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন। এরমধ্যে দু’একজন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। বৃহস্পতিবার আরও ১৬ ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর পাঠানো হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত মাসের ২৯ তারিখে ২ ব্যক্তির করোনা শনাক্ত হয়। আক্রান্তরা হলেন চৌগাছা পৌর এলাকার মেজবা উদ্দিন (৫৫) ও উপজেলার হাকিমপুর গ্রামের আব্দুল কুদ্দুস (৪৯)। এরপর চলতি মাসের ৩ তারিখে উপজেলার নিয়ামতপুর গ্রামের মোঃ রনি (২৫) ও বেড়গোবিন্দপুর গ্রামের আয়ুব হোসেনের করোনা শনাক্ত হয়। ৪ তারিখে উপজেলার আন্দারকোটা গ্রামের আশুরা খাতুনের (২৩) করোনা শনাক্ত হয়। সর্বশেষ গত ৬ তারিখে উপজেলার নগরবর্ণী গ্রামের জুম্মান শেখ (৩০) ও বেড়গোবিন্দপুর গ্রামের জেসমিন খাতুনের (২৯) শরীরে করোনা ধরা পড়ে। আক্রান্ত সকলেই নিজ নিজ বাড়িতে ডাক্তারের পরামর্শে চিকিৎসা গ্রহণ করছেন। আক্রান্তদের বেশির ভাগই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন বলে পরিবার সূত্র নিশ্চিত করেছেন।
এদিকে বৃহস্পতিবার আর ১৬ জন ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে এলে চিকিৎসকরা তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোরে পাঠিয়েছেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ লুৎফুন্নাহার লাকি বলেন, গত কয়েক মাস চৌগাছা হাসপাতালে নমুনা দেয়ার সংখ্যা শুন্যের কোটায় নেমে আসে। দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আমাদের এখানে নমুনা দেয়ার সংখ্যা বেড়েছে, এমনকি গত আট দিনে সাত ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। বর্তমান পরিস্থিতিতে উপজেলাবাসির উদ্দেশে তিনি বলেন, অতি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে আসবেন না, বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেন।

শেয়ার