পুরনো দু-একজনকে ফেরানোর ইঙ্গিত ওয়ানডে অধিনায়কের

সমাজের কথা ডেস্ক॥ ২০২৩ বিশ্বকাপের আগে ওয়ানডে দলে বড় পরিবর্তনের সম্ভাবনা দেখছেন না তামিম ইকবাল। তবে নিউ জিল্যান্ডে ব্যর্থতার পর টুকটাক কিছু বদলের সম্ভাবনার কথা বললেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। সেখানে নতুন হাওয়ার ছোঁয়ার চেয়ে পুরনো আশ্রয়ে ফেরার সম্ভাবনাই বেশি।
তামিম ওয়ানডে দলের দায়িত্ব পাওয়ার পর খর্বশক্তির ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে সহজেই ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। তবে নিউ জিল্যান্ড সফরে গিয়ে পেতে হয়েছে ঠিক উল্টো স্বাদ। সেখানে একটি ওয়ানডেতে মোটামুটি লড়াই করতে পারলেও অন্য দুই ম্যাচে স্রেফ উড়ে গেছে দল।

২০২৩ বিশ্বকাপ বেশ দূরে হলেও সম্ভাব্য ২০-২৫ জন এখনই ঠিক হয়ে আছে বলে নিশ্চিত করলেন তামিম। তবে দলে বেশ কজন আছেন, টানা সুযোগ পেয়েও সেভাবে কাজে লাগাতে ব্যর্থ।

ওয়ানডে অধিনায়ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বললেন, বদলির খোঁজে তারা পেছন ফিরে তাকানোর কথা ভাবছেন।

“ বিশ্বকাপের আগে আমাদের ওয়ানডে ম্যাচ খুবই কম, ২০-২৫টির মতো ম্যাচ আছে। আমি মূল ক্রিকেটারদের কথা জানি, যে এই ২৫ জন থেকেই দল হবে। দু-একজন ক্রিকেটার এখন দলের বাইরে আছেন, আমি মনে করি তারা ভূমিকা রাখতে পারেন। এটা নিয়ে শিগগিরই ম্যানেজমেন্ট, নির্বাচকদের সঙ্গে কথা বলব।”

“ওই ২৫ জনের মধ্যে এটা খুব গুরুত্বপূর্ণ যে কোন ১১ জন খেলবে, কোন ১৫ জনের স্কোয়াড হবে আর প্রয়োজন হলে কারা তাদের বিকল্প হবে। বিশ্বকাপ এখনও দুই বছর পরে বলতে পারেন, কিন্তু ম্যাচ বেশি নেই। কাজেই পুরো সেট-আপ বদল করে দেব দলের, এমন কিছু করতে চাই না।”

নতুন কারও দুয়ার অবশ্য একেবারেই বন্ধ করে দিচ্ছেন না অধিনায়ক।

“ বছরখানেকের মধ্যে যদি কোনো তরুণ ক্রিকেটার অসাধারণ পারফর্ম করে, তাদেরও সুযোগ আসবে অবশ্যই। তবে আমি যদি অধিনায়ক থাকি বিশ্বকাপ পর্যন্ত, ৭-৮ জনের অভিষেক দেখবেন না। দু-একজন হতে পারে, যারা অসাধারণ ভালো খেলবে।”

বাংলাদেশের পরের ওয়ানডে সিরিজে আগামী মে মাসের তৃতীয় সপ্তাহে, দেশের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে।

শেয়ার