মুক্তির স্বস্তিতে কুইন্সটাউনে বাংলাদেশ দল

সমাজের কথা ডেস্ক॥ মুখ থেকে সরে গেছে মাস্ক। গোটা দল একসঙ্গে হতে পেরেছে আবার। চলছে আড্ডা, খুনসুটি, করমর্দন, আলিঙ্গন। বিসিবির পাঠানো ছোট্ট ভিডিওতেই ফুটে উঠছিল বাংলাদেশ দলের মুক্তির আনন্দ। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে নিউ জিল্যান্ডের আর সবার মতোই এখন মুক্ত চলাফেরায় বাধা নেই বাংলাদেশের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের। সেই স্বস্তিকে সঙ্গী করে দল পৌঁছে গেছে নান্দনিক সৌন্দর্যের শহর কুইন্সটাউনে।

কোয়ারেন্টিনের শেষ কয়েকদিনে আলাদা গ্রুপে ভাগ হয়ে ২ ঘণ্টা করে অনুশীলনের সুযোগ ছিল ক্রিকেটারদের। এবার শুরু মূল প্রস্তুতি পর্ব। কুইন্সটাউনে পাঁচ দিনের ক্যাম্প করবে দল।

ক্রাইস্টচার্চ ছাড়ার আগে স্থানীয় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বললেন, মুক্ত বাতাসে শ্বাস নিতে পেরে দলের সবাই এখন ফুরফুরে।

“এবার আমাদের সফর প্রায় ৪৫ দিনের, সাধারণ পরিস্থিতিতে এই সফর হয়তো ২০ দিনেই শেষ করে আমরা বাড়ি ফিরতে পারতাম। এখন ১৪ দিন আইসোলেশনে (কোয়ারেন্টিন) থাকতে হলো। কিন্তু এখন সময়টাই এমন। সংশ্লিষ্ট দেশের নিয়মকে শ্রদ্ধা করতেই হবে আমাদের। সামনে তাকাতে হবে।”
“ভালো ব্যাপার হলো, এখন আমরা মুক্ত। তাজা বাতাসে শ্বাস নিতে পারছি। আইসোলেশনের সময় কেবল নির্দিষ্ট একটু সময় এই সুযোগ ছিল। এখন সব ভালো।”

কোয়ারেন্টিনের কঠিন সময়টা সহজ করে তোলার জন্য তামিম কৃতজ্ঞতা জানালেন নিউ জিল্যান্ডের বোর্ডের প্রতি।

“খুব ভালো লাগছে এখন। আমাদের জন্য এরকম অভিজ্ঞতা এবারই প্রথম। সুরক্ষা বলয়ে আমরা আগেও ছিলাম, কিন্তু পুরো আইসোলেশনে আগে থাকিনি। তবে সত্যি বলতে, তারা আমাদের দেখভাল খুব ভালোভাবে করেছে। নিউ জিল্যান্ড ক্রিকেট যেভাবে সবকিছুর ব্যবস্থা করেছে, আমাদের দল থেকে আমরা কেবল ধন্যবাদই জানাতে পারি। এরকম অভিজ্ঞতার ভেতর দিয়ে যাওয়া সহজ নয়। তবে তারা আমাদের যতটা সম্ভব স্বস্তিতে রাখার চেষ্টা করেছে।”

কুইন্সটাউনে অপরূপ সৌন্দর্যের মাঠে নিবিড় অনুশীলন করবে দল। নিজেদের মধ্যে খেলবেন তারা প্রস্তুতি ম্যাচও। স্পিন কোচ ড্যানিয়েল ভেটোরি কুইন্সটাউনে পৌঁছে গেছেন আগেই। তামিম জানালেন, মাঠে নামতে তাদের তর সইছে না।
“তিনি (ভেটোরি) এর মধ্যেই কুইন্সটাউনে চলে গেছেন, আমাদের অপেক্ষায় আছেন। আমাদের কয়েকটি প্র্যাকটিস সেশন আছে সেখানে, একটি ম্যাচও খেলব আমরা। মুখিয়ে আছি সেসবের জন্য। আইসোলেশনের গত কয়েকদিনে ছোট গ্রুপে অনুশীলন করেছি আমরা। কাল থেকে দল হিসেবে অনুশীলন করব, সেদিকে তাকিয়ে আছি।”

বৃহস্পতিবার সকাল থেকেই শুরু হবে তামিমদের অনুশীলন। ১৬ মার্চ দল যাবে প্রথম ওয়ানডের ভেন্যু ডানেডিনে। প্রথম ম্যাচ ২০ মার্চ।

 

শেয়ার