যশোরে ২০ দিনে প্রায় ৭০ হাজার জনের টিকা গ্রহণ

 মঙ্গলবার নিয়েছেন দুই হাজার ৮৩৭ জন

এস হাসমী সাজু
যশোরে গত ২০ দিনে করোনাভাইরাস প্রতিরোধী ভ্যাকসিন (টিকা) নিতে অনলাইনে আবেদন করেছেন ৮৯ হাজার ৭৫৫ জন বিভিন্ন বয়সের পুরুষ ও মহিলা। এর মধ্যে মঙ্গলবার পর্যন্ত জেলায় টিকা নিয়েছেন ৬৯ হাজার ৪৪৮ জন। টিকা গ্রহণকারীদের মধ্যে রয়েছেন সিনিয়র সিটিজেন, চিকিৎসক, সেবিকা, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। অনলাইনে নিবন্ধন করা জেলায় ২০ হাজার ৩০৭ জন টিকা নেওয়া অপেক্ষায় আছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন।

এদিকে মঙ্গলবার জেলায় করোনাভাইরাস প্রতিরোধী ভ্যাকসিন (টিকা) নিয়েছেন দুই হাজার ৮৩৭ জন পুরুষ ও মহিলা। এদের মধ্যে বিভিন্ন বয়সের পুরুষ এক হাজার ৭৪৫ ও মহিলা এক হাজার ৯২ জন রয়েছেন।
সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, মঙ্গলবার যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও মেডিকেল কলেজের কেন্দ্র থেকে টিকা নিয়েছেন ৮০৩ জন। তাদের মধ্যে ৩৭৬ জন পুরুষ ও ৩২৩ জন মহিলা রয়েছেন। পুলিশ হাসপাতাল কেন্দ্র থেকে ২১ জন পুরুষ ও ৯ জন মহিলা পুলিশ সদস্য, বীরশ্রেষ্ঠ মতিউর রহমান মেডিকেল স্কোয়াড্রনের কেন্দ্র থেকে ১৬ জন পুরুষ ও দুই জন মহিলা, সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) কেন্দ্র থেকে ১৭৬ জন পুরুষ ও ১৪ জন মহিলা টিকা গ্রহণ করেছেন।

এছাড়াও অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কেন্দ্র থেকে পুরুষ ১৩২ ও মহিলা ৮৮ জন, বাঘারপাড়া কেন্দ্র থেকে পুরুষ ১৬৩ ও মহিলা ১৪৬ জন, চৌগাছায় কেন্দ্র থেকে একশ জন পুরুষ ও মহিলা ৬৯ জন, ঝিকরগাছা কেন্দ্র থেকে পুরুষ ১২৯ জন ও মহিলা ৯০ জন, কেশবপুর কেন্দ্র থেকে পুরুষ ১৩০ ও মহিলা ৬৯ জন, মণিরামপুর কেন্দ্র থেকে পুরুষ ২৩০ ও মহিলা ১৫০ জন এবং শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কেন্দ্র থেকে ২০১ জন পুরুষ ও ৯৯ জন টিকা নিয়েছেন।

শেয়ার