আবিরের শত রানের ভরে ১৮৩ রানে খোকন মিত্র স্মৃতি একাদশের বড় জয়

যশোর অনূর্ধ্ব-১৮ দল গঠনের লক্ষ্যে প্রাকটিস ম্যাচ

নিজস্ব প্রতিবেদক ॥ দীর্ঘ দিন ধরে যশোরে ভালোমানের ক্রিকেটার তৈরি হচ্ছে না। আর বাংলাদেশ ক্রিকেট দলে যশোরের নেতৃত্ব শূন্যতা পূর্ণ করতে এবার জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট ডেভেলপমেন্ট কমিটি হাতে নিয়েছে নতুন উদ্যোগ। আর এই উদ্যোগের মধ্যে রয়েছে বয়স ভিত্তিক দলগুলো গঠন করা এবং তাদেরকে সার্বক্ষণিক প্রাকটিসে রাখা অন্যতম। যশোর জেলা অনূর্ধ্ব-১৮ দল গঠনের লক্ষ্যে যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে চারটি প্রাকটিস ম্যাচ। আর এই ম্যাচে যশোরের খোকন মিত্র স্মৃতি একাদশ বনাম আব্দুল্লাহ খান হামদু স্মৃতি একাদশের নামে দুটি দলে জেলার ৩০জন ক্রিকেটারা খেলবে। সোমবার প্রথম দিনের ম্যাচে খোকন মিত্র স্মৃতি একাদশের অপরাজিত আবির হোসেনের শত রানের উপর ভর করে ১৮৩ রানে জয় লাভ করে দলটি।

সকালে টসে জিতে ব্যাটিংয়ে নেমে খোকন মিত্র স্মৃতি একাদশ ৪৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৭ রান করে। দলের অপরাজিত থেকে শত রান করেছেন আবির হোসেন। ১০১ বলে ৬টি চার এবং ৬টি ছয় মারে এই রান করেন তিনি। দলের নজরুল ইসলাম ৩১, সিফাত খান ২৯ রান করেন। দলের খাতার অতিরিক্ত থেকে আরো যোগ হয় ৪০ রান। আব্দুল্লাহ খান হামদু স্মৃতি একাদশের মেহেদী হাসান ৩টি এবং কাজী জিসান ও সাহাবুদ্দিন ১টি করে উইকেট দখল করেন। জবাবে মাত্র ৪৪ রানে ইনিংস গুটিয়ে যায় আব্দুল্লাহ খান হামদু স্মৃতি একাদশের। দলের সর্বোচ্চ ১৭ রান করেন আলিফ হোসেন। খোকন মিত্র স্মৃতি একাদশের বল হাতে ইয়াছিন ৪টি, আবরাহ মাহমুদ ৩টি, সিফাত গণি ২টি ও তৌফিকুল ইসলাম ১টি উইকেট দখল করেন।

যশোর ক্রিকেট ডেভেলপমেন্ট কমিটির কো-অর্ডিনেটর শিমুল বিশ্বাস শিমু বলেন, ‘যশোর জেলা অনূর্ধ্ব-১৮ দল গঠনের লক্ষ্যে ৩০ জন ক্রিকেটার নিয়ে ৪টি প্রাকটিস ম্যাচ আয়োজন করা হয়েছে। আর এই ৪টি প্রাকটিস ম্যাচের মধ্যে দুইটি ম্যাচ হবে ১৮ বয়সের ক্রিকেটারদের মধ্যে। আবার এদের থেকে বাছাই করে একটি টিম গঠন করা হবে। সেই টিম আবার জেলা সিনিয়র টিমের সঙ্গে খেলবে দুটি ম্যাচ।’

শেয়ার