শীর্ষ সন্ত্রাসী ম্যানসেন বাহিনীর দুই ক্যাডার অস্ত্র-গুলিসহ আটক

খুলনার র‌্যাব ও যশোর পুলিশের পৃথক অভিযান

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরের শীর্ষ সন্ত্রাসী ম্যানসেল বাহিনীর দুই ক্যাডারকে অস্ত্র-গুলিসহ আটক করা হয়েছে। খুলনার র্যাব ও যশোরের পুলিশের পৃথক অভিযানে তাদের আটক করা হয়। আটককৃত দুইজনের বিরুদ্ধে ডজনখানেক করে মামলা রয়েছে। আটককৃতরা হলো, শহরের শংকরপুর আশ্রম রোড আলিয়া মাদ্রাসার পিছনের আলী মিয়ার ছেলে অনিক হাসান মেহেদী ও রেলগেট পশ্চিমপাড়ার ঢাকাইয়া লিয়াকতের ছেলে শানু।
যশোরের চাঁচড়া ফাঁড়ি ইনচার্জ পুলিশ পরিদর্শক রোকিবুজ্জামান বলেছেন, গত ১৭ ফেব্রুয়ারি রেল স্টেশন বাজারে চাঁদাবাজিকালে ম্যানসেল বাহিনীর অন্যতম ক্যাডার জাফরকে গণধোলাই দিয়ে আটকের পরে পুলিশের কাছে সোপর্দ করে। ওই ঘটনার সময় অনিক হাসান মেহেদী অন্যতম ক্যাডার হিসেবে সেখানে উপস্থিত ছিল। জাফরকে গণধোলাইয়ের বিষয়টি দেখে সে পালিয়ে যায়। এই ঘটনার মামলার আসামি মেহেদীকে আটকের জন্য চাঁচড়া ফাঁড়ি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে রেল স্টেশন বাজারের রূপসা খাবার হোটেল থেকে মেহেদীকে আটক করে। এসময় তার কোমরে থাকা একটি ধারালো চাকু উদ্ধার করা হয়। এরপর তাকে চাঁচড়া ফাঁড়িতে নিয়ে জিজ্ঞাসাবাদে নিজের সংরক্ষণে আগ্নেয়াস্ত্র আছে বলে পুলিশের কাছে স্বীকার করে। পুলিশের কাছে আরো বলেছেন তার সংরক্ষণে থাকা আগ্নেয়াস্ত্রটি শংকরপুরের বধ্যভূমির পাশে পুকুরপাড়ে মাটির নিচেয় রাখা আছে। এক পর্যায় রাত সাড়ে ১২টার দিকে তাকে নিয়ে বধ্যভূমির ওই পুকুরপাড়ে মাটির নিচে পলিথিনে মোড়ানো একটি ৭.৬৫ ওয়ানসুট্যারগান উদ্ধার করা হয়।

উল্লেখ্য, শহরের ষষ্ঠীতলা এলাকার শীর্ষ সন্ত্রাসী মেহেবুব রহমান ম্যানসেলের সেল্টারে থেকে মেহেদী দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের অপরাধ অপকর্ম চালিয়ে আসছে। তার বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি, মাদক ও অস্ত্রসহ ডজনখানেক মামলা রয়েছে।

অপরদিকে, শহরের রেল গেট পশ্চিমপাড়ার ঢাকাইয়া লিয়াকতের ছেলে শানু একজন চিহ্নিত সন্ত্রাসী। তিনিও ম্যানসেলের সেল্টারে থেকে অস্ত্র, মাদক, চাঁদাবাজি ও বোমাবাজি করেন। তিনি ডজনখানেক মামলার আসামি। ২১ ফেব্রুয়ারি ভোরে শানু রেলগেট পশ্চিমপাড়ার বিল্লালের বাড়ির সামনে বড় ধরনের মাদকের কারবার করছে বলে গোপনে জানতে পারে খুলনার র্যাব। এরপর র্যাব-৬ ব্যাটালিয়ন হেড কোয়ার্টারের স্পেশাল কোম্পানির পুলিশ পরিদর্শক রমজান আলীর নেতৃত্বে যশোর শহরের রেলগেট পশ্চিমপাড়ায় অভিযান চালানো হয়। এসময় একটি ওয়ানসুট্যারগান ও এক রাউন্ড গুলিসহ শানুকে আটক করা হয়। এই ব্যাপারেও শানুর বিরুদ্ধে মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার