শার্শার আমড়াখালী খালের পুনঃখনন কাজের উদ্বোধন

শার্শা প্রতিনিধি ॥ শার্শা উপজেলাধীন আমড়াখালী খালের চটকাপোতা হতে কণ্যাদাহ বাওড় পর্যন্ত ৪ কিলোমিটার খাল পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১১ টায় বৃহত্তর খুলনা-যশোর জেলা ক্ষুদ্রসেচ উন্নয়ন প্রকল্প বিএডিসি যশোরের বাস্তবায়নে এ খাল খননের উদ্বোধন করেন যশোর-১ (শার্শা) আসনের এমপি আলহাজ শেখ আফিল উদ্দিন। মেসার্স রুপালী ট্রেডার্স নামের ঠিকাদারি প্রতিষ্ঠানের আয়োজনে খাল খনন উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে শেখ আফিল উদ্দিন বলেন, আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের দৃষ্টিতে সারাদেশের ন্যায় শার্শা উপজেলাতেও ব্যাপক কাজ হচ্ছে। এ যাবতকালের বর্ষার সময় ভারত হতে কোদলা বিল হয়ে পানি নেমে বাহাদুরপুর-বেনাপোলসহ গোটা শার্শা এলাকা প্লাবিত হতো। তাতে স্থানীয় জনবসতিসহ চাষাবাদে ব্যাপক পরিমাণের ক্ষতির সম্মুখীন হতে হতো এলাকাবাসীর। প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাবাহিকতায় এ খাল খননের ফলে বর্ষা মৌসুমের পানি এখানে আর বেধে না থেকে কণ্যাদাহ বাওড়ে গিয়ে পড়বে। পরে কায়বার ভিতর দিয়ে আবার ভারতের ইছামতি নদীতে প্রবেশ করবে।
এসময় তিনি ঠিকাদারি প্রতিষ্ঠানকে খালের একপাশে মাটি ফেলার পরামর্শ দেন। বলেন একপাশে মাটি ফেলার ফলে এখানে নতুন একটি রাস্তার জন্ম হবে। সেই রাস্তা দিয়ে এখানকার চাষিদের মাঠের ফসল গাড়িতে করে তাদের বাড়িতে যাবে। কোন একদিন এখানে পাকা রাস্তা করে দেবেন তিনি। যাতায়াত করবেন স্থানীয় জনসাধারণ। আমড়াখালীর এ খাল খননে উন্নয়নের ধারায় আরো একধাপ এগিয়ে যাচ্ছে শার্শাবাসী।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাবেক ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু, বেনাপোল ইউপি চেয়ারম্যান বজলুর রহমান, শার্শা ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার প্রমুখ।

শেয়ার