যশোরে দুই নারী মাদক ব্যবসায়ীকে কারাদণ্ড ও অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে দুই নারী মাদক ব্যবসায়ীকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার স্পেশাল ট্রাইব্যুনাল-৮ এর বিচারক আবুবকর সিদ্দিক এই রায় দিয়েছেন।
দন্ডপ্রাপ্তরা হলো, ঝিনাইদহের মহেশপুর উপজেলার ভাসানপোতা গ্রামের নাছিম উদ্দিনের স্ত্রী নাজমা খাতুন ও যশোরের শার্শা উপজেলার নাভারণ তেবাড়িয়া গ্রামের ফুল মিয়ার স্ত্রী লতিফা খাতুন। লতিফা এবং নাজমা খাতুন দুইজনই যশোর শহরতলীর ঝুমঝুমপুর বিএডিসির পাশে মুন্নার বাড়ির ভাড়াটিয়া।
মামলার বিবরণে জানা গেছে, ২০০৯ সালে গোপন সংবাদের ভিত্তিতে শহরতলীর ঝুমঝুমপুর বিএডিসি গোডাউনের পাশে লতিফা বেগমের ভাড়া বাড়িতে অভিযান চালায় পুলিশ। ওই বাড়ির বারান্দা থেকে ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে লতিফা ও নাজমা ওই ফেনসিডিল ভারত থেকে এনে বিক্রির জন্য রেখেছে। ওই ঘটনায় দুইজনের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে কোতোয়ালি মডেল থানায় মামলা করে পুলিশ। স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের প্রত্যেককে ২ বছর করে সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন বিচারক। জরিমানার টাকা অনাদায়ে তাদের আরো ১ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত দুইজনই কারাগারে বন্দি আছেন।

শেয়ার