বিশ্ববিদ্যালয় খুলছে ২৪ মে: শিক্ষামন্ত্রী

সমাজের কথা ডেস্ক॥ করোনাভাইরাস মহামারীর কারণে প্রায় এক বছর ধরে বন্ধ থাকা দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে মে মাসের তৃতীয় সপ্তাহ থেকে শ্রেণিকক্ষে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।
তিনি বলেছেন, “সকল বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান ঈদুল ফিতরের পর ২৪ মে থেকে শুরু হবে এবং বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ আগামী ১৭ মে থেকে খুলে দেওয়া হবে।”
ছাত্রাবাস খুলে দিতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে সোমবার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসে এ সিদ্ধান্ত জানান শিক্ষামন্ত্রী।
তিনি বলেন, ২৪ মে পর্যন্ত কোন বিশ্ববিদ্যালয় কোনো ধরনের পরীক্ষা নিতে পারবে না। ২৪ মের পরে পরীক্ষাগুলো নেওয়া হবে। আর অনলাইনে যেভাবে ক্লাস চলছে, ওই সময় পর্যন্ত সেভাবেই চলবে।
বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়ার আগেই আবাসিক শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সবাইকে করোনাভাইরাসের টিকা দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে বলে জানান মন্ত্রী।
তিনি বলেন, “হল খুলে দেওয়ার আগের এই সময়টায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি অনুসরণ করে বিশ্ববিদ্যালয় খোলার সকল প্রস্তুতি গ্রহণ করবে এবং আবাসিক হলগুলোর অবকাঠামোগত যেসব সংস্কার, মেরামতের প্রয়োজন রয়েছে, সেগুলো সম্পন্ন করবে।”

শেয়ার