টিকা নিলেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য যশোরে আরও পাঁচ সহস্রাধিক নারী পুরুষের ভ্যাকসিন গ্রহণ

নিজস্ব প্রতিবেদক॥ করোনাভাইরাস প্রতিরোধী ভ্যাকসিন নিলেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। সোমবার সকালে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপালের কেন্দ্র থেকে তিনি টিকা গ্রহণ করেন। এদিন জেলায় পাঁচ হাজার ৩৫৯ জন করোনার ভ্যাকসিন নিয়েছেন। এর মধ্যে শুধুমাত্র যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও মেডিকেল কলেজে টিকা নিয়েছেন এক হাজার ৯৩৫ জন।

এদিকে টিকা গ্রহণকালে প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলীপ কুমার রায়, আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহম্মেদ, সিভিল সার্জন অফিসের প্রশাসনিক কর্মকর্তা আরিফুজ্জামান প্রমুখ।

সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, এদিন যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও মেডিকেল কলেজ থেকে টিকা নিয়েছেন এক হাজার ৯৩৫ জন। এর মধ্যে এক হাজার ১৬৫ জন পুরুষ ও ৭৭০ জন নারী। পুলিশ হাসপাতাল থেকে ৮৬ জন পুরুষ ও ৫৬ জন নারী, বিমান বাহিনীর বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটি মেডিকেল স্কোয়াড্রন কেন্দ্র থেকে ৪১ জন পুরুষ ও ছয় জন নারী, যশোর সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে ৯১জন পুরুষ ও নয় জন নারী টিকা নিয়েছেন।

এছাড়া, অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১৭৪ জন পুরুষ ও নারী ১৪২ জন, বাঘারপাড়ায় পুরুষ ১১০ ও নারী ৬০, চৌগাছায় পুরুষ ১৭৬ ও নারী ৮৪ জন, সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এক হাজার ৩৮৭ জন পুরুষ ও ৮৩৯ জন নারী, ঝিকরগাছায় পুরুষ ২৭৬ ও নারী ১৭২ জন, কেশবপুরে পুরুষ ৩৫২ ও নারী ২১৫ জন, মণিরামপুরে পুরুষ ৪৯৪ ও নারী ৩৮৪ জন এবং শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পুরুষ ৩১৮ জন ও ১৭২ জন নারীকে টিকা দেয়া হয়েছে।

এ পর্যন্ত জেলায় ৪৯ হাজার ১১৩ জন টিকা নেওয়ার জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করছেন। এর মধ্যে সোমবার পর্যন্ত জেলায় ৪৪ হাজার ১৩২ জন টিকা নিয়েছেন। এদের মধ্যে ২৯ হাজার একশ জন পুরুষ ও ১৫ হাজার ৩২ জন নারী রয়েছেন। এখনও চার হাজার ৯৮১জন টিকা নেওয়ার অপেক্ষায় রয়েছেন।

শেয়ার