সাকিবের ‘বদলি’ মোসাদ্দেক, অসুস্থতার জন্য নেই আমিনুল

সমাজের কথা ডেস্ক॥ সাকিব আল হাসানের ছুটিই মোসাদ্দেক হোসেনকে সুযোগ করে দিয়েছে বাংলাদেশ দলে ফেরার। নিউ জিল্যান্ড সফরের এই দলে থাকতে পারতেন আমিনুল ইসলাম বিপ্লবও। তবে তরুণ এই লেগ স্পিনার যেতে পারছেন না অসুস্থতার কারণে।
নিউ জিল্যান্ড সফরের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ২০ সদস্যের দল শুক্রবার ঘোষণা করে বিসিবি। সবশেষ সিরিজ থেকে সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তন মোসাদ্দেকের ফেরা।
তৃতীয় সন্তান জন্মের সময় স্ত্রী পাশে থাকার জন্য এই সফর থেকে ছুটি নিয়েছেন সাকিব। তার জায়গায় আরেক অলরাউন্ডার মোসাদ্দেককেই সবচেয়ে উপযুক্ত মনে হয়েছে নির্বাচকদের, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বললেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।
“ সাকিবের বিকল্প তো হয় না, ওর মতো বা ওর অভাব পূরণ করার মতো কেউ নেই আমাদের। বাকি যারা আছে, সৈকতকেই (মোসাদ্দেক) আমাদের মনে হয়েছে সাকিবের ভূমিকা যতটা সম্ভব পালন করতে পারবে ব্যাটে-বলে।”
“ সৈকত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি খেলেছে, ব্যাটিং খুব ভালো না করলেও বোলিং ভালো করেছে। এরপর আবু ধাবি টি-টোয়েন্টিতে খেলেছে। আরেকটা ব্যাপার হলো ওর অভিজ্ঞতা। নিউ জিল্যান্ডে নতুন কারও জন্য গিয়ে খেলা কঠিন।”
টি-টোয়েন্টি বাংলাদেশ সবশেষ খেলেছে গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে। সেই সিরিজ থেকে এবারের দলে নেই আমিনুল। একজন লেগ স্পিনার কার্যকর হতে পারেন যে কোনো কন্ডিশনেই। কিন্তু প্রধান নির্বাচক জানালেন, আমিনুলের ক্ষেত্রে বাধ সেধেছে তার অসুস্থতা।
“ বিপ্লববের অসুস্থতা এখনও পুরোপুরি কাটেনি। অনেক দিন ধরে শ্বাসকষ্টে ভুগছে ছেলেটা, সাইনাসের অপারেশনও হয়েছে গত বছর। ডাক্তার বলেছেন, নিউ জিল্যান্ডের গেলে ঠা-ায় সমস্যা হতে পারে ওর। ওকে আমরা মিস করব। তবে আগে সুস্থ হওয়া জরুরি।”
“ বিপ্লব এখন সুস্থ হয়ে ওঠার পথে। আমরা ওর অগ্রগতি খেয়াল রাখছি। অসুস্থতার কারণে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষেও ওর খেলা অনিশ্চিত। তবে যদি সুস্থ হয়ে ওঠে, তাহলে খেলতে পারবে এই সিরিজে।”
তিনটি করে ওয়ানডে ও টেস্ট খেলতে বাংলাদেশ দল নিউ জিল্যান্ড যাবে আগামী মঙ্গলবার।

শেয়ার