অভয়নগরে মাদ্রাসা সভাপতির বাড়িতে পাঁচ বস্তা সরকারি বই

অভয়নগর (যশোর) প্রতিনিধি ॥ অভয়নগরে ‘নওয়াপাড়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা’র সভাপতি আনোয়ার হোসেন ওরফে আনোয়ার মাস্টারের বাড়ি থেকে পাঁচ বস্তা সরকারি নতুন বই উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে নওয়াপাড়া পৌরসভার বেঙ্গল টেক্সটাইল মিল সংলগ্ন নর্থবেঙ্গল সড়কে আনোয়ার মাস্টারের বাড়ি থেকে বইগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় মাদ্রাসার প্রধান শিক্ষক আব্দুল ওয়াদুদ মোল্যাকে শোকজ করা হয়েছে।
অভয়নগর থানার এসআই ইসরাফিল শামীম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে উপজেলা শিক্ষা কর্মকর্তা মাসুদ করিমকে সাথে নিয়ে নর্থবেঙ্গল রোড এলাকার আনোয়ার মাস্টারের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় ২০২০ ও ২০২১ শিক্ষাবর্ষের প্রথম এবং দ্বিতীয় শ্রেণির পাঁচ বস্তা সরকারি নতুন বই উদ্ধার করা হয়। পরে বইগুলো জব্দ করে থানা হেফাজতে নেয়া হয়।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, সরকারি বই মাদ্রাসায় না রেখে সভাপতির বাড়িতে রাখার অপরাধে মাদ্রাসা প্রধান শিক্ষক আব্দুল ওয়াদুদ মোল্যাকে শোকজ করা হয়েছে। পাশাপাশি উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাসুদ করিমকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
নওয়াপাড়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার সভাপতি আনোয়ার মাস্টার জানান, করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। তাছাড়া মাদ্রাসা ভবনে বই রাখা নিরাপদ নয় ভেবে শিক্ষকদের অনুরোধে পাঁচ বস্তা বই বাড়িতে রেখেছি। অন্য কোন উদ্দেশ্যে নয়।

শেয়ার