বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন সাড়ে ৪শ’ রোগী

চৌগাছায় ব্লাড এইড ব্যাংকের মেডিকেল ক্যাম্প

স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড এইড ব্যাংক যশোর’র প্রথম বর্ষপূর্তি ও মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার চৌগাছা উপজেলার সৈয়দপুর এসকে মাধ্যমিক বিদ্যালয় মাঠে একদিনের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় কবুতর উড়িয়ে মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন প্রধান অতিথি চৌগাছা থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজিব। এরপরই প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।
ইবনে সিনা হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসাসেবা প্রদান করেছেন ডা. মাহমুদুল হাসান পান্নু, ডা. মোস্তাফিজুর রহমান মুকুল, ডা. আবু বক্কর সিদ্দিক ও ডা. আফসানা ফেরদৌস। মেডিকেল ক্যাম্পে ফ্রি ব্লাড গ্রুপিং, ফ্রি ডায়াবেটিস পরীক্ষা করাসহ ৪৫০ জন রোগীকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। এছাড়াও সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ৬০০ জনের মধ্যে মাস্ক বিতরণ করা হয়েছে।

সভাপতিত্ব করেন এসকে মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রভাষক হারুন অর রশিদ। উপস্থিত ছিলেন প্রেসক্লাব চৌগাছার সভাপতি জিয়াউর রহমান রিন্টু, সমাজসেবা অফিসার আখিনুর রহমান, পল্লী চিকিৎসক আহমদ আলী, সাবেক বিজিবি কর্মকর্তা নুরুল ইসলাম, এসকে মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আকবর আলী, সহকারী শিক্ষক জিল্লুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
ব্লাড এইড ব্যাংক যশোর’র সভাপতি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেট্রিক্যাল এন্ড ইলেক্ট্রেনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র নাহিদ হোসেন সৈকত ও সাধারণ সম্পাদক যশোর সরকারি সিটি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আশরাফুল ইসলাম রাহুলসহ সংগঠনটির ৭০ জন সদস্য এই মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন। ২০১৯ সালের ১৫ই নভেম্বর ‘রক্ত দিয়ে গড়ি মানবতার বন্ধন’ শ্লোগান নিয়ে ‘ব্লাড এইড ব্যাংক যশোর’র যাত্রা শুরু। মানবতার সেবায় ঝাঁপিয়ে পড়েন এই খুদে যোদ্ধারা। ধীরে ধীরে বাড়তে থাকে তাদের সদস্য সংখ্যা। প্রতিষ্ঠাকাল থেকে এ পর্যন্ত বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন মুমূর্ষু ৮শ’ জন রোগীকে রক্ত দিয়ে সাহায্য করেছে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি। এছাড়াও করোনাকালে অসহায় পরিবারকে নিজেদের অর্থায়নে সহায়তা প্রদান, যশোরের একটি বৃদ্ধাশ্রমসহ ২টি এতিমখানায় ১১০ জনকে ঈদ উপহার প্রদানসহ শার্শার নাভারণের নীল (১৫) নামে এক হতদরিদ্র কিশোরকে হুইল চেয়ার প্রদান করে। আগামীতে মানবতার সেবায় কর্মপরিধি আরো বৃদ্ধি করতে নিজেদেরকে প্রস্তুত করছেন এই সংগঠনটির মানবপ্রেমী তরুণেরা। বর্তমানে এই সংগঠনটির ফেসবুক পেজের বন্ধু ও ফলোয়ারের সংখ্যা ১০ সহ¯্রাধিক। -সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার