যশোরে সরকারি ও বেসরকারি উদ্যোগে আন্তর্জাতিক এইডস দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে সরকারি ও বেসরকারি উদ্যোগে আন্তর্জাতিক এইডস দিবস পালিত হয়েছে। মঙ্গলবার এইডস দিবসে শহরে র‌্যালি, সংক্ষিপ্ত আলোচনা সভা, রচনা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল ৯টার দিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে এইডস দিবস উপলক্ষে র‌্যালি ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালিটি হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে থেকে বের হয়ে হাসপাতাল চত্বর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে এইডস প্রতিরোধ ও সচেতনতার উপরে সংক্ষিপ্ত আলোচনা সভা হাসপাতাল সভাকক্ষে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. আব্দুর রহিম মোড়ল, মেডিকেল কলেজের চক্ষু বিভাগের সহকারী অধ্যাপক ডা. হিমাদ্রি শেখর সরকার। এ সময় উপস্থিত ছিলেন, মেডিকেল কলেজের গাইনি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ইলা মন্ডল, সহকারী অধ্যাপক ডা. নিলুফার ইসলাম, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুস সামাদ, উপসেবা তত্ত্বাবধায়ক ফেরদৌসি বেগম প্রমুখ।
একই সময় ডেপুটি সিভিল সার্জন ডা. প্রতিভা ঘরাই’র সভাপতিত্বে সিভিল সার্জন অফিসে এইডস দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, শিক্ষা স্বাস্থ্য কর্মকর্তা গিয়াস উদ্দিন, এ সময় আরো উপস্থিত ছিলেন এমওসিএস ডা. রেহেনেওয়াজসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা।
অপরদিকে, এফপিএবি যশোর জেলা শাখা আন্তর্জাতিক এইডস দিবস পালন করেছে। এ উপলক্ষে প্রতিষ্ঠানটি বিকালে নিজস্ব মিলনায়তনে এইডসের উপর আলোচনা সভা এবং রচনা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এফপিএবি সভাপতি সুরাইয়া বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের শিক্ষা স্বাস্থ্য কর্মকর্তা গিয়াস উদ্দীন। বক্তব্য রাখেন এফপিএবি’র প্রোগাম অফিসার ও জেলা এইডস কমিটির সদস্য সচিব আবিদুর রহমান। আলোচনা শেষে রচনা ও কুইজ প্রতিযোগিতায় ৪০ জন কিশোর-কিশোরী অংশগ্রহণ করেন।

শেয়ার