কুকুরের সঙ্গে খেলতে গিয়ে বাইডেনের পায়ে ‘চিড়’

সমাজের কথা ডেস্ক॥ পোষা কুকুরের সঙ্গে খেলতে গিয়ে পায়ের পাতায় চিড় ধরেছে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের।

এ কারণে কয়েক সপ্তাহ বাইডেনকে একটি সুরক্ষা বুট পরতে হতে পারে বলে রোববার তার ব্যক্তিগত চিকিৎসক জানিয়েছেন।

বাইডেনের দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, শনিবার ওই ঘটনা ঘটার পর ৭৮ বছর বয়সী এ ডেমোক্র্যাট রোববার এক্স-রে ও সিটি স্ক্যান করাতে একজন চিকিৎসকের কাছে গিয়েছিলেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, চিকিৎসকরা প্রথমে ভেবেছিলেন, সাবেক ভাইস প্রেসিডেন্টের শুধু গোড়ালি মচকেছে, কিন্তু তারপরও তারা তার পায়ের আঘাতের বিস্তারিত জানতে স্ক্যান করানোর সিদ্ধান্ত নেন।

পৃথক এক বিবৃতিতে বাইডেনের ব্যক্তিগত চিকিৎসক কেভিন ও’কনোর বলেছেন, সিটি স্ক্যানে তার পায়ে ‘সূক্ষ্ণ চিড় ধরার’ বিষয়টি নিশ্চিত হয়েছে।

আগামী কয়েক সপ্তাহ বাইডেনকে ‘হাঁটার বুট’ ব্যবহার করতে হতে পারে বলে জানিয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের ৩ নভেম্বরের প্রেসিডেন্টে নির্বাচনে ক্ষমতাসীন ডনাল্ড ট্রাম্পকে হারিয়ে নির্বাচিত হয়েছেন বাইডেন। ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণের মাধ্যমে হোয়াইট হাউসে প্রবেশ করবেন তিনি। তিনিই হবেন প্রথমবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করা সবচেয়ে বয়স্ক ব্যক্তি।

প্রেসিডেন্ট নির্বাচনে পরাজয় স্বীকার না করে ফলাফলের বিষয়ে আদালতে আপত্তি তোলা ট্রাম্প বাইডেনের দ্রুত আরোগ্য কামনা করেছেন। এক টুইটে বলেছেন, “শিগগিরই সুস্থ হয়ে উঠুন!”

 

 

শেয়ার