যশোরে চিকিৎসকসহ নতুন ২০ জনের করোনা সনাক্ত

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে চিকিৎসকসহ নতুন করে ২০ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের ল্যাবে পরীক্ষা শেষে মঙ্গলবার সকালে এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার এ তথ্য জানিয়েছেন। সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, জেলায় আক্রান্ত ২০ জনের মধ্যে আশ্রম রোড এলাকার চিকিৎসক নজরুল ইসলামসহ সদর ও শহরের ১৫ জন, চৌগাছা উপজেলায় দুইজন, বাঘারপাড়া উপজেলায় একজন ও অভয়নগর উপজেলায় একজন এবং যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন এক রোগীর কোভিড-১৯ সনাক্ত হয়েছে।

এদিকে এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, যবিপ্রবি ল্যাবে এ দিন যশোর জেলার ১০১ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের পজিটিভ এসেছে। এছাড়া মাগুরা জেলার ৯ জনের নমুনা পরীক্ষা করে দু’জন এবং নড়াইল জেলার আট জনের নমুনা পরীক্ষা করে একজনের শরীরে কোভিড-১৯ সনাক্ত হয়েছে। অর্থাৎ এদিন ল্যাবে তিন জেলার সর্বমোট ১১৮ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের নমুনা করোনা পজিটিভ এবং ৯৫ জনের নেগেটিভ এসেছে।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত ১০ মার্চ থেকে ২৪ নভেম্বর বিকাল পর্যন্ত জেলায় সর্বমোট চার হাজার ৩৫৩ জনের করোনা পজেটিভ হয়েছে এবং ৫০ জনের মৃত্যু হয়েছে। এ সময় জেলায় করোনা থেকে মুক্তি মিলেছে চার হাজার ৬৫ জনের।

শেয়ার