পাচারকালে বাঘারপাড়া থেকে সীমানা পিলার উদ্ধার, আটক ১

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি॥ যশোরের বাঘারপাড়ায় কথিত মহামূল্যবান সীমানা পিলার উদ্ধার করেছে যশোর র‌্যাব-৬। সোমবার রাতে উপজেলার জামদিয়া এলাকায় অভিযান চালিয়ে এ ম্যাগনেট উদ্ধার করা হয়। এ ঘটনায় তৌহিদুর রহমান (৪০) নামে একজনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার ভোরে র‌্যাব-৬ তাকে বাঘারপাড়া থানায় হস্তান্তর করে। আটক তৌহিদুর রহমান যশোর সদর উপজেলার বলাডাঙ্গা গ্রামের শাহাজান মোল্যার ছেলে।

র‌্যাব-৬ এর ডিএডি আবুল বাসার সাংবাদিকদের জানিয়েছেন, সোমবার রাত সাড়ে ৮ টারদিকে গোপন সংবাদের মাধ্যমে খবর আসে জামদিয়া এলাকার সাইফুল ইসলামের বাড়ির পাশে কাঁচা রাস্তা দিয়ে এক ব্যক্তি বিদেশী সীমানা পিলার পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছে। এমন সংবাদের মাধ্যমে র‌্যাব-৬ এর একটি দল অভিযান চালিয়ে এ পিলারসহ তৌহিদুর রহমানকে আটক করে। পরে বাঘারপাড়া থানায় তাকে হস্তান্তর করা হয়েছে। এসময় তার কাছ থেকে একটি মোবাইল ফোনও জব্দ করা হয়েছে। এ ঘটনায় বাঘারপাড়া থানায় মামলা হয়েছে।

বাঘারপাড়া থানার ওসি সৈয়দ আল মামুন জানিয়েছেন, আসামিকে জেলহাজতে পাঠানো হয়েছে। তার সাথে আর কেউ জড়িত আছে কিনা এবিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। তিনি আরো বলেন, উদ্ধারকৃত পিলারটির ওজন প্রায় ৩৪ কেজি, গায়ে লেখা আছে ইস্ট ইন্ডিয়া কম্পানি ১৮১৮ ও ক্রস পতাকা আকৃতি ছবি আকা আছে।

শেয়ার