নড়াইল জেলা তথ্য অফিসের উদ্যোগে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ॥ নড়াইল জেলা তথ্য অফিসের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ ব্র?্যান্ডিং বিষয়ে বিশেষ ধরণের প্রচার কার্যক্রমের আওতায় মঙ্গলবার সকালে কালিয়া উপজেলার চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ে এক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়। মহিলা সমাবেশ শুরুর আগে জেলা তথ্য অফিস নড়াইলের উদ্যোগে সবার মাঝে মাস্ক বিতরণ করা হয়। সকাল ১০ টা হতে গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় চলচ্চিত্র প্রদর্শন করা হয়। চলচ্চিত্র শেষে বেলা সাড়ে ১১ টা থেকে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে বিদ্যালয়ের হলরুমে মহিলা সমাবেশ শুরু হয়। বিভিন্ন বয়সের প্রায় দুই শতাধিক নারী মহিলা সমাবেশে অংশগ্রহণ করেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জহুরুল ইসলাম। স্বাগত বক্তব্য প্রদানের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন জেলা তথ্য অফিসার এলিন সাঈদ-উর রহমান।
তিনি বলেন, ‘বর্তমানে পাকিস্তানের থেকে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বেশি, মাথাপিছু আয় ২০৬৪ মার্কিন ডলার। এছাড়া গত ১০ বছরে সরকার প্রভূত উন্নতি সাধন করেছে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এছাড়া তিনি প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে বিশদভাবে আলোচনা তুলে ধরেন।
প্রধান অতিথি সহকারী কমিশনার (ভূমি) জহুরুল ইসলাম বলেন, নারীরাই পরিবারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন, তাই তাদের কাছে প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ ব্র?্যান্ডিং বা সরকারের যেকোন উন্নয়ন বিষয়ে অবহিত করলে তা দ্রুত সবার মাঝে বিস্তার লাভ করে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের সাফল্য সারা বিশ্বের কাছে রোল মডেল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার এস, এম, ছায়েদুর রহমান এবং নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু। জেলা শিক্ষা অফিসার সরকারের শিক্ষা সহায়তা কর্মসূচির কথা ও প্রেসক্লাবের সভাপতি বিভিন্ন সেক্টরে সরকারের অভাবনীয় সাফল্যের কথা তুলে ধরেন। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ, চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম এবং ম্যানেজিং কমিটির সদস্য জামিরুল ইসলাম, আব্দুল গফুর, লুৎফর রহমান ও অনিছুর রহমান প্রমুখ।

শেয়ার