আর্ন্তজাতিক শিশু শান্তি পুরস্কারপ্রাপ্ত কিশোর সাদাতকে নড়াইল জেলা প্রশাসনের সংবর্ধনা

নড়াইল প্রতিনিধি ॥ সাইবার বুলিং থেকে শিশুদের সুরক্ষা নিয়ে কাজ করে ‘শিশুদের নোবেলখ্যাত আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার-২০২০ এ ভূষিত কিশোর সাদাত রহমানকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। সোমবার (২৩ নভেম্বর) দুপুরে নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা প্রদান করা হয়।

জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহম্মদ জসিম উদ্দিন পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার পিতা গোলাম মুর্তজা স্বপন, জেলা শিক্ষা কর্মকর্তা মো. ছায়েদুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. ওয়ালিউর রহমান, আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান মল্লিক, সাদাতের পিতা মো. শাখায়াৎ হোসেন, মা মলিনা খাতুন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, নড়াইল চেম্বার অফ কমার্সের সভাপতি মো. হাসানুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস.এ মতিন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মলয় কুমার কুন্ডু প্রমুখ। পরে সাদাত রহমান সাকিবকে অতিথিবৃন্দ ক্রেস্ট ও ফুলেল শুভচ্ছা প্রদান করেন।
সাদাত তার প্রতিক্রিয়ায় জানান, আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারের সম্মানির ১লাখ ইউরোর পুরো টাকা অ্যাপটির উন্নয়নে ব্যয় করবেন এবং কিভাবে কিশোরদের জন্য ইন্টারনেটকে আরও নিরাপদ করা যায় সেজন্য সারা দেশের ৬৪টি জেলায় দ্রুত সাইবার টিনস-এর এই অ্যাপ বিস্তারের চেষ্টা করবেন। সাদাত বলেন, ‘যতদিন পর্যন্ত বিশ্বে সাইবার বুলিং-এর অভিযোগ পাব ততদিন পর্যন্ত এর বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাব’। তার এই কাজে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা, জেলা প্রশাসক আনজুমান আরা এবং পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম যথেষ্ট পরামর্শ এবং সাহায্য সহযোগিতা করেছেন। তাদের এই সাহায্য সহযোগিতা না পেলে এতো দূর আসতে পারতেন না বলে উল্লেখ করেন।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, সাইবার বুলিং-এর শিকার কিশোর-কিশোরীদের রক্ষার জন্য কিশোর সাদাত যে অ্যাপ তৈরি করেছে তা অভাবনীয়। এভাবে এক সাদাতের মাধ্যমে সারা বাংলাদেশ উঠে আসবে। এই উদ্ভাবনে বাংলাদেশেসহ সারা বিশ্ব উপকৃত হবে। আগামীতেও আমাদের তরফ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

গত ১৩ নভেম্বর শিশুদের অধিকার, উন্নয়ন ও নিরাপত্তা রক্ষায় অসাধারণ অবদানের জন্য নেদারল্যান্ডসভিত্তিক ‘কিডস রাইটস ফাউন্ডেশন’ কিশোর সাদাত রহমানকে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার বিজয়ী ঘোষণা করে। এদিন নেদারল্যান্ডস এর হেগে এক ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করেন শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফ জাই।

 

শেয়ার