কাতারে জামালদের মাঠের অনুশীলন শুরু

সমাজের কথা ডেস্ক॥ বাধ্যতামূলক কোয়ারেন্টিনের বেড়াজালে হোটেলে বন্দি সময় কেটেছে গত তিন দিন। এই সময়ে হোটেলের রুমে, জিমনেশিয়ামে, সুইমিংপুলে যা একটু অনুশীলন সেরেছেন জামাল-রানারা। সে ‘বন্দিদশার’ অবসান হয়েছে রোববার। কাতারের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচ সামনে রেখে পুরোদমে মাঠের অনুশীলন শুরু করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।
আগামী ৪ ডিসেম্বর কাতারের মাঠে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচ খেলবে বাংলাদেশ। গত বৃহস্পতিবার কাতার পৌঁছায় দল। তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকায় এ কয়দিন হোটেলে থাকতে হয়েছিল সবাইকে।
কাতারে দ্বিতীয় দফার কোভিড-১৯ পরীক্ষায় টিম ম্যানেজার আমের খান ও ফিজিও ফুয়াদ হাসান হাওলাদারের রিপোর্ট পজিটিভ এসেছে। খেলোয়াড়সহ বাকি স্টাফদের রিপোর্ট এসেছে আগের মতোই নেগেটিভ।
দোহার আল আজিজিয়া বুটিক মাঠে স্থানীয় সময় সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দল প্রথম অনুশীলন সেশন সেরেছে বলে জানিয়েছে বাফুফে। ভিডিও বার্তায় গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা জানিয়েছেন সবার উৎফুল্ল থাকার কথা।
“আলহামদুলিল্লাহ আমরা সবাই সুস্থ আছি। আজ প্রথম মাঠের ট্রেনিং হলো। সবাই আসলে খুব উৎফুল্ল যে, মাঠ থেকে শুরু করে খাবার-দাবার, জিমনেশিয়ামৃ আমরা সবাই ভালো সুযোগ-সুবিধার মধ্যে আছি। সবাই যদি অনুশীলনের ধারাবাহিকতায় থাকি, সুস্থ থাকি, যেহেতু আমাদের কমিটমেন্ট আছে, ইনশাল্লাহ আমরা ভালো ফল করব।”
বাছাইয়ের আগে নিজেদের ঝালিয়ে নিতে আগামী ২৫ ও ২৮ নভেম্বর দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ দুই ম্যাচের প্রতিপক্ষও নিশ্চিত হয়েছে বলে জানিয়েছে বাফুফে। প্রথম ম্যাচে আর্মি ফুটবল টিম এবং দ্বিতীয় ম্যাচে লুসাইল স্পোর্টস ক্লাবের বিপক্ষে খেলবে দল।

শেয়ার