যশোরে বাংলাদেশী অভিবাসী মহিলা শ্রমিক এসোসিয়েশনের আয়োজনে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে বাংলাদেশী অভিবাসী মহিলা শ্রমিক এসোসিয়েশনের (বমসা) আয়োজনে ‘স্থানীয় পর্যায়ে অভিবাসন বিষয়ক আইন ও নীতিমালা প্রয়োগ এবং সেবা প্রদানে সীমাবদ্ধতা এবং সুপারিশ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে যশোর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট’র কার্যালয়ের সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন এডিএম মুহাম্মদ আবুল লাইছ। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার খ সার্কেল জামাল আল নাসের। বক্তব্য দেন, যশোর জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক রাহেনুল ইসলাম ও যশোর জেলা আইনজীবী সমিতির সভাপতি এম ইদ্রীস আলী। পাওয়ার পয়েন্ট উপস্থাপনা ও অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট বমসার পরিচালক কার্যক্রম ফরিদা ইয়াসমীন। শুভেচ্ছা বক্তব্য দেন বমসা’র অভিযোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি শাহজাহান নান্নু।
সভায় নিরাপদ অভিবাসন নিশ্চিতসহ নারী অভিবাসীদের অধিকার নিশ্চিতের লক্ষে বিস্তারিত আলোচনা হয়। অভিবাসীবান্ধন আইন ও পলিসির পরিবর্তন, সংযোজন, বিয়োজন এবং অভিবাসীদের সেবার মান উন্নয়নে করণীয় নির্ধারণ করে সভা থেকে সুপারিশমালা প্রণয়ন করা হয়।

সভায় যশোরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটবৃন্দ, আইনজীবী, সিভিল সোসাইটি প্রতিনিধি, সরকারি কর্মকর্তা, বিভিন্ন সরকারি বেসরকারি ও এনজিও প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ অংশ নেন। ফেয়ারার লেবার মাইগ্রেশন প্রজেক্ট’র আওতায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

শেয়ার