মুড়লি রেলক্রসিংয়ে ট্রাককে ট্রেনের ধাক্কা, ড্রাইভার নিহত, হেলপার আহত

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে রেলক্রসিং পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় ট্রাক চালক ঘটনাস্থলে নিহত হয়েছেন। আহত হয়েছেন হেলপার শনিবার রাতে খুলনা-বেনাপোল মহাসড়কের যশোরের মুড়লি রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার আগে ক্রসিংয়ের প্রতিবন্ধক দণ্ড নামানো হয়েছিল কিনা তা নিয়ে ধোয়াশার সৃষ্টি হয়েছে। তবে গেটম্যানের দাবি, প্রতিবন্ধক দণ্ড উপেক্ষা করে ট্রাকটি রেললাইনের উপর চলে আসলে এ দুুর্ঘটনা ঘটে। নিহত ট্রাক চালক আকবর আলী (৪৫) চাপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। আহত হেলপারের নাম-পরিচয় এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়নি। দুর্ঘটনার পর খুলনা অঞ্চলের সঙ্গে রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়। বিকল্প সড়কে চলছে বাস ট্রাক চলাচল।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাত পৌনে ৮টার দিকে যশোরের খুলনা-বেনাপোল মহাসড়কের মুড়লি রেলক্রসিংয়ে কয়লাবোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৬-৭৩৭৬) রেললাইনের ওপর উঠে পড়ে। এ সময় রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি ট্রাকটিকে ধাক্কা দেয়। ট্রেনটি ট্রাকটিকে প্রায় তিনশ’ গজ ঠেলে নিয়ে যায়। দুর্ঘটনায় ট্রাক চালক আকবর আলী ঘটনাস্থলে নিহত হন। হেলপার আহত হন। তাকে গুরুতর অবস্থায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর রেল ও সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। রাত সাড়ে ১০ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত খুলনা ও যশোরের সঙ্গে রেলযোগাযোগ বন্ধ রয়েছে। আর খুলনা বা বেনাপোলে যাতায়াতকারী বাস, ট্রাক বিকল্প পথে যাতায়াত করছে।
যশোর কোতোয়ালি মডেল থানার ওসি মনিরুজ্জামান জানান, মুড়লি রেলক্রসিংয়ে ট্রেন ও ট্রাকের দুর্ঘটনায় ট্রাকচালক নিহত ও সহকারী (হেলপার) আহত হয়েছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ক্রসিংয়ের প্রতিবন্ধক দণ্ড নামানো না হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

যশোর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, রাজশাহী থেকে ছেড়ে আসা কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি মুড়লি পৌঁছালে ক্রসিংয়ে ট্রাকের সাথে দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়েছে। ট্রাকটি রেললাইনের ওপর আটকে থাকায় রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী ওয়ালিউল হক জানান, রেলক্রসিংয়ের গার্ড বিকাশ প্রথমে ট্রেন যাওয়ার জন্য সবুজ সংকেত দেন। প্রতিবন্ধক দণ্ড না নামিয়ে এই সংকেত দেয়ার কথা নয়। আবার প্রতিবন্ধক দণ্ড নামানো থাকলে ট্রাকটি রেললাইনে ওঠার কথা নয়। গার্ডের দাবি, সে দণ্ড নামিয়েছে। ফলে কেন এবং কিভাবে দুর্ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হচ্ছে।

শেয়ার