যশোরে পৃথক তিনটি ঘটনায় মারামারিতে নারীসহ আহত ১০

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে জমি সংক্রান্ত বিষয়ের তিনটি ঘটনায় মারামারিতে নারীসহ ১০জন আহত হয়েছেন। শুক্রবার পৃথক সময়ে সদর উপজেলার বড় মেঘলা, নীলগঞ্জ তাঁতীপাতা এবং চৌগাছা উপজেলায় এ ঘটনা ঘটে। আহতদের যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার সকালে জমি ভাগাভাগিকে কেন্দ্র করে যশোর সদর উপজেলার বড় মেঘলা গ্রামে দু’পক্ষের সংঘর্ষে মহিলাসহ ছয় জন আহত হয়েছেন। তবে আহতরা একে অপরকে দোষারোপ করেছেন।

আহতরা হলেন, বড় মেঘলা গ্রামের প্রথম পক্ষের হারেস আলী সর্দারের ছেলে শাহাদাৎ হোসেন সর্দার (৫৫), তার স্ত্রী মোমেনা বেগম (৪০) ও ভাই আলম সর্দার (৪৫)। অপর পক্ষের আহতরা হলেন, বকতার আলী সর্দারের ছেলে তবিবর রহমান সর্দার (৫৫), তার ভাই রোকনুজ্জামান সর্দার (৪০) ও আসাদ রহমান সর্দার (২৮)।

হাসপাতালে আহত শাহাদাৎ হোসেন সর্দার জানিয়েছেন, শুক্রবার সকালে পৈত্রিক জমি মাপার সময় চাচাতো ভাই তবিবর তার জমিতে জমি আছে দাবি করেন। এই নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যয়ে তবিবরসহ তার ভাইরা মিলে ধারালো দা দিয়ে তিনিসহ তার স্ত্রী ও ভাইকে কুপিয়ে জখম করেন।

অপরদিকে তবিবর জানান, জমি মাপার সময় শাহাদৎ তার আমিন দিয়ে আমার জমির ভিতরে সীমানা বাড়িয়ে নেয়। এর প্রতিবাদ করলে তারা ধারালো অস্ত্র দিয়ে তাকেসহ দুই ভাইকে কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এদিকে শুক্রবার বিকালে সদর উপজেলার নীলগঞ্জ তাঁতীপাড়া এলাকায় স্থানীয় দুর্বৃত্তদের মারপিটে পিতা-পুত্রসহ তিনজন জখম হয়েছেন।
তারা হলেন, ওই এলাকার আব্দুল গফুর (৬০), তার স্ত্রী সালমা খানম (৫২) ও ছেলে আব্দুল জব্বার (২৬)।
হাসপাতালে আহতরা জানান, বাড়ির পাশে ফাঁকা জায়গায় আর একটি নতুন বাড়ি নির্মাণ করছেন। এ সময় স্থানীয় অজ্ঞাত দুর্বৃত্তরা তার বাবার কাছে ২০ লাখ টাকা দাবি করেন। শুক্রবার দুপুরে সে দাবিকৃত চাঁদা না দেওয়ার কারণে পিতামাতাসহ তাকে মারপিট করে জখম করে দুর্বৃত্তরা। পরে স্থানীয় লোকজন আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে যশোর হাসপাতালে ভর্তি করেন।

অপরদিকে, চৌগাছা উপজেলার যাত্রাপুর গ্রামে জমির আইল কাটাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হাতে নান্নু খাঁ (৪৫) জখম হয়েছেন। তিনি ওই গ্রামের আনোয়ার খাঁর ছেলে।

আহত জানান, শুক্রবার সকালে নান্নু জমির আইল কাটার সময় একটি গাছ কাটেন। এই গাছটি প্রতিবেশী আজম নিজের দাবি করে কথা কাটাকাটি করেন। এক পর্যায়ে ধারালো দা দিয়ে আজম তাকে কুপিয়ে জখম করেন। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। জরুরি বিভাগের চিকিৎসা আহম্মেদ তারেক সামস্ জানান, শুক্রবার তিনটি জমি সংক্রান্ত বিষয় নিয়ে মহিলাসহ ১০জন আহত হয়েছেন। তাদেরকে ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

শেয়ার