বিটিইএ’র উদ্যোগে যশোরের ৬ গুণীকে সংবর্ধনা প্রদান

নিজস্ব প্রতিবেদক ॥ বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স অ্যাসোসিয়েশনের (বিটিইএ) উদ্যোগে গুণীজন সংবর্ধনা ও যশোর উইম্যান স্ট্যান্ডিং অ্যাসোসিয়েশনের কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় যশোর শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিটিইএ’র চেয়ারম্যান শহিদুল ইসলাম সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ যশোরের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল আর নাসের, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম তারু। সংগঠনের আইসিটি বিভাগের পরিচালক শেখ কামরুল বাশারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ট্যুরিজম ফাউন্ডেশনের সভাপতি মোখলেছুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন ইন্ডাস্ট্রি এফেয়ার অ্যান্ড ট্রেনিং ও বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স অ্যাসোসিয়েশনের (বিটিইএ) পরিচালক ড. চিং চিং।

অনুষ্ঠানে বক্তরা বলেন, আর্থিক সামর্থ বৃদ্ধির কারণে বাংলাদেশে পর্যটন বৃদ্ধি পাচ্ছে। পর্যটন শিল্প ও আর্থিক সামর্থ ওতপ্রোতভাবে জড়িত। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দক্ষ, বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ সমগ্র বিশ্বে উন্নয়নের রোল মডেল। করোনা ভাইরাস বৈশ্বিক মহামারীর মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি সারা বিশ্বের জন্য ঈর্ষণীয়। ফলে বাংলাদেশের মানুষের আর্থিক সচ্ছলতা ও সামর্থ অতীতের যেকোনো সময়ের চেয়ে বেশি। এ কারণে দেশের পর্যটন শিল্পের বিকাশ ঘটছে এবং পর্যটকের সংখ্যাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

আলোচনা শেষে যশোরে শিক্ষা, পরিবেশ ও সামাজিক বিভাগে বিশেষ অবদানের জন্য যশোরের ৬ গুণী ব্যক্তিকে সংবর্ধনা দেওয়া হয়। যশোরের শার্শায় উদ্ভাবক মিজানুর রহমান, দারিদ্র শিক্ষার্থীদের নিয়ে কাজ করা বাঘারপাড়া উপজেলার ওহিদুজ্জামান, বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃত্বদানকারী ও পরপর ৩ বার প্রেসক্লাব যশোরের সভাপতি হওয়ায় জাহিদ হাসান টুকুন, যশোরের নারী উদ্যোক্তা ও নারীদের উন্নয়নে কাজ করা তনুজা রহমান মায়া। লেখিকা কবি ও সমাজ সেবিকা উপাধ্যক্ষ শাহনাজ পারভীন এবং বৃক্ষপ্রেমী ও সমাজ উন্নয়নকর্মী ওয়াহিদ সর্দার।

শেয়ার